এই দুই মহাতারকাকে পাকিস্তানের 'বিরাট কোহলি' ও 'রোহিত শর্মা' হিসেবে তুলে ধরলেন এই কিংবদন্তী ক্রিকেটার 1

পাকিস্তানের (Pakistan) ওপেনার মহম্মদ রিজওয়ান (Mohammad Rizwan) ও বাবর আজম (Babar Azam) বর্তমানে টি-টোয়েন্টি (T20) ফরম্যাটের খেলায় সবচেয়ে বেশি আলোচিত। তা না হলেও চলতি বছর যেভাবে দুই ব্যাটসম্যানই খেলেছেন তাতে তাদের প্রশংসা কম। দুই ব্যাটসম্যানই এই বছর তাদের দলকে জেতাতে সবচেয়ে বেশি অবদান রেখেছেন। এই উদ্বোধনী জুটির সুবাদে এই বছর বিশ্বকাপের ইতিহাসে প্রথমবারের মতো ভারতকে (India) হারাতে সক্ষম হয় দলটি। দুই ব্যাটসম্যানের এমন পারফরম্যান্সে পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার রশিদ লতিফ (Rashid Latif) তাদের তুলনা করেছেন বিরাট কোহলি (Virat Kohli) এবং রোহিত শর্মার (Rohit Sharma) সঙ্গে।

এক সময় বলা হয়েছিল যে আমাদের রোহিত এবং কোহলি নেই – রশিদ লতিফ

এই দুই মহাতারকাকে পাকিস্তানের 'বিরাট কোহলি' ও 'রোহিত শর্মা' হিসেবে তুলে ধরলেন এই কিংবদন্তী ক্রিকেটার 2

তিনি বলেছেন যে, এক সময় বলা হয়েছিল যে আমাদের রোহিত এবং কোহলি নেই। এখন ভারত বলবে আমাদের বাবর ও রিজওয়ান নেই। ‘পিটিভি স্পোর্টস’-এর সাথে আলাপকালে তিনি বলেছিলেন, “এক বছর আগে আমরা বলতাম যে টি-টোয়েন্টি ক্রিকেটে আমাদের বিরাট কোহলি, রোহিত শর্মা এবং কেএল রাহুলের (KL Rahul) মতো খেলোয়াড় নেই। কিন্তু আমি বিশ্বাস করি একসময় ভারতীয়রাও বলবে যে আমাদের রিজওয়ান ও বাবরের মতো খেলোয়াড় নেই।”

পাকিস্তান দলের হয়ে ক্যাপ্টেন বাবর দুর্দান্ত পারফর্ম করেন টি২০ বিশ্বকাপে

Majestic innings': All-round praise for Babar, Rizwan after Pakistan cruise to victory against SA - Pakistan - DAWN.COM

সংযুক্ত আরব আমিরশাহিতে (UAE) অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup) বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান ক্রিকেট দল সেমিফাইনালে উঠেছিল। দলটি লীগ পর্বে ভালো পারফর্ম করেছে এবং একটি ম্যাচও হারেনি। দলটি অবশ্য দুর্ভাগ্যজনক ছিল এবং সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে একটি ঘনিষ্ঠ ম্যাচ হেরেছিল। পাকিস্তান দলের হয়ে ক্যাপ্টেন বাবর দুর্দান্ত পারফর্ম করেন এবং টুর্নামেন্টে সবচেয়ে বেশি রান করেন। তিনি ৬ ম্যাচে ৬০.৬০ গড়ে ৩০৩ রান করেছেন, যার মধ্যে চারটি চমৎকার হাফ সেঞ্চুরি রয়েছে। তিনি ছাড়াও ৬ ম্যাচে ২৮১ রান করেন রিজওয়ান। টুর্নামেন্টে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় ডেভিড ওয়ার্নারকে পেছনে ফেলে তৃতীয় স্থানে রয়েছেন রিজওয়ান।

Leave a comment

Your email address will not be published.