আইপিএল প্ল্যানেই হবে বিশ্বকাপ জয়, বাংলাদেশের বিশ্বজয়ী হওয়ার মন্ত্র বললেন শাকিব আল হাসান 1

বাংলাদেশের সাবেক অধিনায়ক ও কিংবদন্তি অলরাউন্ডার সাকিব আল হাসান বলেছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার জন্য তার দল মাঠে নামবে। তিনি বলেন, বিশ্বকাপের প্রস্তুতির জন্য বাংলাদেশের যথেষ্ট সময় আছে এবং অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে সিরিজে পরাজিত করার পর দলের মনোবলও অনেক উঁচু। বাংলাদেশ দল টুর্নামেন্টের প্রথম ম্যাচের প্রায় দুই সপ্তাহ আগে ওমানের রাজধানী মাস্কাটে পৌঁছাবে। একই সময়ে, সাকিব এবং মুস্তাফিজুর রহমান সেখানে আইপিএল খেলবেন।

আইপিএল প্ল্যানেই হবে বিশ্বকাপ জয়, বাংলাদেশের বিশ্বজয়ী হওয়ার মন্ত্র বললেন শাকিব আল হাসান 2

সাকিব বলেন, “আমি আশা করি আইপিএল টি -টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতিতে আমাদের সাহায্য করবে। আমরা একই পিচ এবং কন্ডিশনে খেলব যেখানে বিশ্বকাপ খেলা হবে। মুস্তাফিজুর এবং আমি দলের সাথে আমাদের অভিজ্ঞতাও শেয়ার করব, যা খুবই উপকারী হবে। এছাড়াও, পুরো দলটিও বিশ্বকাপের ১৫-১৬ দিন আগে ওমানে পৌঁছাবে, যা দলকে পিচ এবং কন্ডিশন বুঝতে সাহায্য করবে। আমরা সেখানে একটি বিজয়ী মানসিকতা নিয়ে যাচ্ছি, যা আমাদের বিশ্বকাপের লড়াইয়ে অনেক দূর এগিয়ে যাবে।”

আইপিএল প্ল্যানেই হবে বিশ্বকাপ জয়, বাংলাদেশের বিশ্বজয়ী হওয়ার মন্ত্র বললেন শাকিব আল হাসান 3
From left, Ariful Haque, lMushfiqur Rahim, Liton Das, Mehidy Hasan Miraz, Mustafizur Rahman, Tamim Iqbal and Mahmudullah of Bangladesh during a match between West Indies and Bangladesh at Warner Park, Basseterre, St. Kitts, on July 31, 2018.

যাইহোক, সাকিব আবার ঢাকার শের এ বাংলা স্টেডিয়ামের পিচের সমালোচনা করেন, যেখানে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডকে হারিয়ে টানা দুটি টি -টোয়েন্টি সিরিজ জিতেছে বাংলাদেশ। উভয় সিরিজেই সাকিব ১০০ রানের বেশি রান করেছিলেন, যদিও ধীর গতির কারণে তার স্ট্রাইক রেট ছিল ৯৭.৫৪। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচ শেষ হওয়ার পর সাকিব বলেন, “ব্যাটসম্যানদের বিশ্বকাপ প্রস্তুতির জন্য ঢাকার পিচ মোটেও সহায়ক ছিল না। যে ব্যাটসম্যানরা এই পিচে টানা নয়টি ম্যাচ খেলেছে তাদের পারফরম্যান্স ভুলে যেতে হবে, না হলে চাপে পড়ে বিশ্বকাপে নামবে। যদি কোন ব্যাটসম্যান এই পিচে ১০ থেকে ১৫টি ম্যাচ খেলে, তাহলে তার কেরিয়ার শেষ হয়ে যেতে পারে। এটা ভুলে যাওয়াই ভালো কারণ আমাদের বিশ্বকাপে দেশের হয়ে খেলতে হবে এবং জিততে হবে।” যাইহোক, তিনি আরও বলেছিলেন যে টানা ম্যাচ এবং সিরিজ জয় দলের জন্য খুব ভাল কারণ এটি দলকে মনোবল বৃদ্ধির সাথে টি -টোয়েন্টি বিশ্বকাপে নিয়ে আসবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *