আইসিসির মাসের সেরা ক্রিকেটারের মনোনয়নে এলেন এই ভারতীয় সুপারস্টার! 1

ভারতের ফাস্ট বোলার জসপ্রিত বুমরাহ, যিনি ইংল্যান্ডের বিপক্ষে খেলা টেস্ট সিরিজে বল ও ব্যাট দিয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন, তাকে আগস্ট মাসের জন্য আইসিসি প্লেয়ার অফ দ্য মাসের মনোনীত করা হয়েছে। বুমরাহ ছাড়াও ইংলিশ দলের অধিনায়ক জো রুট এবং পাকিস্তানের ফাস্ট বোলার শাহীন আফ্রিদিও মনোনয়ন পেয়েছেন। এই সিরিজে রুট দুর্দান্ত ফর্মে আছে এবং এখন পর্যন্ত তিনটি সেঞ্চুরি হাঁকিয়েছে।

নারী ক্রিকেটে আইসিসি থাইল্যান্ডের নাটায়া বোচাথাম, আয়ারল্যান্ডের গ্যাবি লুইস এবং আমির রিচার্ডসনকে মনোনীত করেছে। ট্রেন্ট ব্রিজে খেলা প্রথম টেস্টে বুমরাহ নয়টি উইকেট নিয়েছিলেন। এর পর, দ্বিতীয় টেস্টে, মহম্মদ শামি নবম উইকেটে ৮৯ রানের পার্টনারশিপ করেন যা ভারতের জয়ে নির্ধারিত হয়। একই সময়ে, ইংল্যান্ডের জন্য, অধিনায়ক রুট তিনটি টেস্টে সেঞ্চুরি করেছিলেন এবং টেস্ট ব্যাটসম্যানদের  র‍্যাঙ্কিংয়ের শীর্ষে পৌঁছেছিলেন। রুট ইংল্যান্ডকে লিডস টেস্ট জিততে সহায়ক ভূমিকা পালন করেছিলেন। আফ্রিদি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি টেস্ট ম্যাচে ১৮ উইকেট নিয়েছেন। দ্বিতীয় টেস্টে তিনি দশ উইকেট নিয়েছিলেন এবং এই কৃতিত্ব অর্জনকারী চতুর্থ সর্বকনিষ্ঠ পাকিস্তানি বোলার হয়েছিলেন।

নারী ক্রিকেটে নাটায়া জিম্বাবওয়ের বিপক্ষে ব্যাট এবং বল উভয় দিয়েই বিস্ময়কর কাজ করেছিলেন। তাকে ধন্যবাদ, থাইল্যান্ড ২-১ ব্যবধানে তিন ম্যাচের সিরিজ জিতেছে। লুইস এবং রিচার্ডসনের দুর্দান্ত খেলার সাহায্যে আয়ারল্যান্ডের দল টি -টোয়েন্টি বিশ্বকাপ ইউরোপ বাছাইপর্বের চারটি ম্যাচের মধ্যে তিনটি জিতেছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *