২০২১ সালের সেরা টি২০ একাদশ ঘোষিত করল আইসিসি, দলে জায়গা পাননি একজন ভারতীয়ও 1

আইসিসি ২০২১ সালের সেরা টি২০ আন্তর্জাতিক একাদশ ঘোষণা করেছে (ICC Men’s T20I Team of 2021) এবং কোনো ভারতীয় খেলোয়াড়কে এতে জায়গা দেয়নি। দলে পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার তিনজন করে, অস্ট্রেলিয়ার দুইজন এবং ইংল্যান্ড, শ্রীলঙ্কা ও বাংলাদেশের একজন করে খেলোয়াড় রয়েছেন।

২০২১ সালে এই ফরম্যাটে সবচেয়ে বেশি রান করেছিলেন রিজওয়ান

T20 World Cup 2021: Babar And Rizwan, The Opening Partnership Of Pakistan's  Dreams

পাকিস্তানের বাবর আজমকে এই দলের অধিনায়ক করেছে আইসিসি। বাবর ২০২১ সালে এই ফর্ম্যাটে দুর্দান্ত পারফর্ম করেছিলেন এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন। বাবর ২৯ ম্যাচে ৩৭.৫৬ গড়ে ৯৩৯ রান করেছেন, যার মধ্যে একটি সেঞ্চুরি ও নয়টি হাফ সেঞ্চুরি রয়েছে। ওপেনার হিসেবে নির্বাচিত হয়েছেন মহম্মদ রিজওয়ান ও জস বাটলার। ২০২১ সালে এই ফরম্যাটে সবচেয়ে বেশি রান করেছিলেন রিজওয়ান। রিজওয়ান ২৯ ম্যাচে ৭৩.৬৬ গড়ে ১৩২৬ রান করেছেন এবং তার উইকেটকিপিং পারফরম্যান্স দিয়েও মন জয় করেছেন।

কোনো ভারতীয় খেলোয়াড়কে এতে জায়গা দেয়নি

মিডল অর্ডারে বাবর ছাড়াও মিডল অর্ডারে আছেন এইডেন মার্করাম, মিচেল মার্শ ও ডেভিড মিলার। বোলিং বিভাগে আছেন স্পিনার তাবরেজ শামসি ও ওয়ানিন্দু হাসরাঙ্গার পাশাপাশি পেসার জশ হ্যাজলেউড, মুস্তাফিজুর রহমান ও শাহীন আফ্রিদি।

আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি দল – জস বাটলার, মহম্মদ রিজওয়ান (উইকেটকিপার), বাবর আজম (অধিনায়ক), এইডেন মার্করাম, মিচেল মার্শ, ডেভিড মিলার, তাবরেজ শামসি, ওয়ানিন্দু হাসরাঙ্গা, জশ হেজেলউড, মুস্তাফিজুর রহমান, শাহীন আফ্রিদি।

Leave a comment

Your email address will not be published.