ভারতে চুড়ান্ত অপমানিত হওয়া সুরেশ রায়নাকে বিশেষভাবে সম্মানিত করল এই দেশের সরকার! জানলে চমকে যাবেন 1

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সুরেশ রায়নাকে (Suresh Raina) মালদ্বীপ সরকার মালদ্বীপ স্পোর্টস অ্যাওয়ার্ডস ২০২২-এর অধীনে মর্যাদাপূর্ণ ‘স্পোর্টস আইকন’ পুরস্কারে ভূষিত করেছে। প্রাক্তন রিয়াল মাদ্রিদ খেলোয়াড় রবার্তো কার্লোস (Roberto Carlos), জ্যামাইকান স্প্রিন্টার আসাফা পাওয়েল (Asapha Powell), শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক ও ক্রিকেটার সনাথ জয়সুরিয়া (Sanath Jayasuriya) এবং ডাচ ফুটবল কিংবদন্তি এডগার ডেভিডস (Edgar Davids) সহ ১৬জন আন্তর্জাতিক খেলোয়াড়ের সাথে তিনি মনোনীত হন।

১৬জন আন্তর্জাতিক খেলোয়াড়ের সাথে তিনি মনোনীত হন

सुरेश रैना, पूर्व क्रिकेटर भारतीय टीम (फोटो क्रेडिट एएनआई)

রায়না তার কেরিয়ার জুড়ে বিভিন্ন অর্জনের জন্য এই পুরস্কারে সম্মানিত হন। বাংলাদেশের ক্রীড়ামন্ত্রী মহম্মদ জাহির আহসান রাসেলের উপস্থিতিতে তাকে পুরস্কার প্রদান করা হয়। এ সময় সৌদি আরবের ক্রীড়া উপমন্ত্রী আল-কাদি বদর আবদুল রহমান, মালদ্বীপ টেনিস অ্যাসোসিয়েশনের সভাপতি আহমেদ নাজির প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মহম্মদ সোলিহ, ক্রীড়ামন্ত্রী এবং বিশ্বখ্যাত ক্রীড়াবিদ এবং মালদ্বীপের ক্রীড়াবিদরা একসঙ্গে। মালদ্বীপ ক্রীড়া পুরস্কার ২০২২, যুব, ক্রীড়া এবং সম্প্রদায়ের ক্ষমতায়ন মন্ত্রী আহমেদ মাহলুফের সভাপতিত্বে, একটি জাতীয় প্রচেষ্টা হিসাবে ঐতিহাসিক পুরষ্কার অনুষ্ঠানকে পুনর্গঠনের লক্ষ্য ছিল।

রায়না তার কেরিয়ার জুড়ে বিভিন্ন অর্জনের জন্য এই পুরস্কারে সম্মানিত হন

IPL 2022: Kumar Sangakkara explains why Suresh Raina went unsold at mega  auction

অনুষ্ঠানে বক্তৃতাকালে তিনি বলেন যে তিনি এই পুরস্কার অনুষ্ঠানটিকে একটি বার্ষিক অনুষ্ঠান হিসাবে উদযাপন করতে চান যাতে ক্রীড়াবিদরা তাদের কৃতিত্বের জন্য স্বীকৃত হয় এবং যথাযথ স্বীকৃতি পায়। অনুষ্ঠানের অংশ হিসেবে একটি মিউজিক শোও আয়োজন করা হয়, যাতে প্রতিভাবান ব্যান্ড ও সঙ্গীতশিল্পীরা অংশগ্রহণ করেন। এতে স্থানীয় প্রিয় শিল্পীদের সঙ্গে ভারতের গায়করাও অংশ নেন। মালদ্বীপের রাষ্ট্রপতি সৌদি ক্রীড়া মন্ত্রী প্রিন্স আব্দুল আজিজ বিন তুর্কি আল-ফয়সালকে সৌদি ক্রীড়া উন্নয়নে এবং এর ভিশন ২০৩০ লক্ষ্য অর্জনের প্রচেষ্টার জন্য “মালদ্বীপ ক্রীড়া পুরস্কার” দিয়ে ভূষিত করেছেন।

Leave a comment

Your email address will not be published.