বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের আগে সুখবর ভারতীয় শিবিরে, আইসিসির তরফে পেল এই বিশেষ স্বীকৃতি 1

ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ শুরুর আগে টিম ইন্ডিয়া একটি বড় সুসংবাদ পেয়েছে। শেষ দুই টেস্ট সিরিজে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী দলকে ভারত পরাজিত করেছিল। দলটি ইংল্যান্ডের বিপক্ষে নিজেদের ঘরে এই জয় পেয়েছিল, যখন অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়টি নিজের মাটিতে এসেছিল। অনলাইন ভোটের ভিত্তিতে, এখন আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ২০২০-২১ এ ভারত এবং অস্ট্রেলিয়ার মধ্যে খেলা বর্ডার-গাভাস্কার ট্রফিকে চূড়ান্ত টেস্ট সিরিজ হিসাবে ঘোষণা করেছে।

নিজের টুইটার অ্যাকাউন্টে পোস্টটি ভাগ করে আইসিসি লিখেছিল, “বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২১ এর আগে আমরা আলটিমেট টেস্ট সিরিজ বাছার সিদ্ধান্ত নিয়েছি। বর্ডার-গাভাস্কার ট্রফি সিরিজ ২০২১ আমাদের প্রধান চ্যানেলগুলিতে ১৫টি হেড টু হেড এবং সাত মিলিয়নের বেশি ভোটের পরে বিজয়ী।”

ভারতীয় দলের পক্ষে এই জয়টি বিভিন্ন দিক থেকে খুব বিশেষ। সবচেয়ে বড় বিষয় হ’ল ভারতীয় ব্যাটিংয়ের মেরুদণ্ড বিরাট কোহলিকে ছাড়াই দলটি এই জয় পেয়েছিল। অ্যাডিলেডে খেলা টেস্ট সিরিজের প্রথম ম্যাচ শেষে ভারতে ফিরেছিলেন বিরাট। তিনি তার সন্তানের জন্মের স্বার্থে এই সিদ্ধান্ত নিয়েছিলেন। এই ম্যাচে ভারত ৩৬ রানে অল আউট হয়েছিল। তবে এখান থেকে দলটি সিরিজ ২-১ ব্যবধানে নিতে তত্ত্বাবধায়ক অধিনায়ক অজিঙ্ক রাহানের নেতৃত্বে দর্শনীয় প্রত্যাবর্তন করেছিল। গাব্বায় নির্ধারিত ম্যাচটিতে চেতেশ্বর পুজআরার গুরুত্বপূর্ণ অবদানের পরে ঋষভ পন্থের ৮৯ রানের শক্তিতে ভারত তিন উইকেটে ম্যাচটি জিতেছিল এবং সিরিজ জিতেছিল। এই বিশেষ জয়ের পরে, বিসিসিআই খেলোয়াড়দের জন্য বোনাসের পরিমাণও প্রকাশ করেছিল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *