ফের কালিমালিপ্ত শ্রীলঙ্কা ক্রিকেট, নির্বাসনের শাস্তি পেলেন এই তারকা প্রাক্তন খেলোয়াড় 1
Colombo, SRI LANKA: Winning Sri Lankan cricket team poses for the the camera after the final day of the second Test match between Sri Lanka and South Africa at the P.Sara Stadium in Colombo, 08 August 2006. Sri Lanka defeated South Africa by one wicket to sweep the series 2-0. It was Sri Lanka's most successful fourth innings chase, surpassing the 326-5 they made to defeat Zimbabwe at the SSC during the 1997-1998 season. AFP PHOTO/Sanka VIDANAGAMA (Photo credit should read SANKA VIDANAGAMA/AFP via Getty Images)

সোমবার আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) দুর্নীতি দমন আইন লঙ্ঘনের জন্য শ্রীলঙ্কার প্রাক্তন পারফরম্যান্স বিশ্লেষক সনথ জয়সুন্দরাকে সাত বছরের নিষেধাজ্ঞা জারি করেছে। আইসিসি এক বিবৃতিতে বলেছে, “শ্রীলঙ্কা ক্রিকেটের প্রাক্তন পারফরম্যান্স বিশ্লেষক সনথ জয়সুন্দরাকে আইসিসি-দুর্নীতি দমন ট্রাইব্যুনাল আইন লঙ্ঘনের জন্য দোষী বলে প্রমাণিত করেছে, যার ফলে সব ধরণের ক্রিকেট ক্রিয়াকলাপ থেকে সাত বছরের নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।”

Sanath Jayasundara, Former Sri Lanka Performance Analyst, Banned For 7 Years For Breaching ICC Anti-Corruption Code

আইসিসি বলেছে, “এই নিষেধাজ্ঞার বাস্তবায়ন কার্যকর হবে ১১ মে, ২০১৮, যখন তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছিল।” ট্রাইব্যুনাল জয়সুন্দরকে দুটি অভিযোগে দোষী সাব্যস্ত করেছে। আইসিসি জানিয়েছে, “বিধি ২.১.৩০ – আন্তর্জাতিক ম্যাচের ফলাফল, অগ্রগতি, আচরণ বা অন্য কোনও দিককে প্রভাবিত করার কোনও উপায় খুঁজে পেতে শ্রীলঙ্কার ক্রীড়া প্রতিমন্ত্রীকে ঘুষ বা অন্যান্য পুরষ্কারের অফার।” 

Cricket Match Fixing: Former Sri Lanka Performance Analyst, Sanath Jayasundara Banned For Seven Years

ক্রিকেটের শীর্ষস্থানীয় সংস্থা বলেছে, “বিধি ২.৪.৭ – আইসিসি দুর্নীতি দমন আইনের অধীনে দুর্নীতি দমন ইউনিটের তদন্তের সম্ভাব্য দুর্নীতিমূলক আচরণের তদন্তকে বাধা দিত করা বা বিলম্ব করা।” আইসিসির এথিক্স ইউনিটের মহাব্যবস্থাপক অ্যালেক্স মার্শাল বলেছেন, জয়সুন্দরার যা ছিল তার হতাশাজনক ছিল। ২০১৮ সালের মে মাসে, জয়সুন্দরাকে আইসিসি দ্বারা অভিযুক্ত হিসাবে অভিযুক্ত করা হয়েছিল এবং তারপরে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছিল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *