দূর্নীতির দায়ে নির্বাসন কাটানো এই প্রাক্তন ক্রিকেটার হবেন আফগানিস্তানের নয়া কোচ 1

আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) শ্রীলঙ্কার প্রাক্তন ব্যাটসম্যান অভিস্কা গুণবর্ধনেকে তার ক্রিকেট দলের ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে শ্রীলঙ্কায় পাকিস্তানের বিপক্ষে ১-২ সেপ্টেম্বর পর্যন্ত ওয়ানডে সিরিজের জন্য। দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটসম্যান হিল্টন ডিওন একারম্যানের স্থলাভিষিক্ত হবেন গুণাওয়ার্দনে। সংযুক্ত আরব আমিরশাহিতে ২০১৭ টি১০ ​​টুর্নামেন্টের সময় আমিরশাহি ক্রিকেট বোর্ডের (ইসিবি) দুর্নীতি দমন কোডের কথিত লঙ্ঘনের সাথে সম্পর্কিত দুর্নীতির অভিযোগ থেকে মুক্তি পাওয়ার পর এটি তার প্রথম বড় দায়িত্ব হবে। গুণবর্ধনে এর আগে শ্রীলঙ্কা দলের ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন এবং শ্রীলঙ্কা এ এবং উদীয়মান দলের কোচিংও করেছেন।

Nuwan Zoysa and Avishka Gunawardene charged with match fixing by ICC |  Cricket News | Sky Sports

এসিবি সম্প্রতি অস্ট্রেলিয়ার সাবেক ফাস্ট বোলার শন টেটকে পুরুষ দলের বোলিং কোচ হিসেবে চুক্তিবদ্ধ করেছিল। টেট এবং গুনাওয়ার্দনে সরাসরি শ্রীলঙ্কায় দলে যোগ দেবেন বলে আশা করা হচ্ছে। বোঝা যাচ্ছে, পাকিস্তানের বিপক্ষে সিরিজ চলাকালীনই গুণবর্ধনে দায়িত্বে থাকবেন। তারপরে, এসিবি তার চুক্তির মেয়াদ বাড়ানোর বিষয়ে সিদ্ধান্ত নেবে বলে আশা করা হচ্ছে। এদিকে এসিবির প্রধান নির্বাহী হামিদ শিনওয়ারি এক বিবৃতিতে বলেছেন, তিনি আত্মবিশ্বাসী যে আফগানিস্তানে তালেবানরা ক্ষমতা নিলেও ক্রিকেট প্রভাবিত হবে না। তিনি আরও বলেন, এসিবি অফিস পুনরায় চালু করা হয়েছে। আফগান জাতীয় শিবির, যা তালেবানরা দেশে ক্ষমতা গ্রহণের আগে চালু ছিল, শীঘ্রই পুনরায় চালু হবে বলে মনে করা হচ্ছে।

আফগানিস্তান সম্প্রতি দুই সপ্তাহের দুটি দক্ষতা-উন্নয়ন শিবিরের আয়োজন করেছে। এসিবি’র একজন শীর্ষ কর্মকর্তা জোর দিয়ে বলেছেন যে তিনি আশাবাদী যে আগামী দিনে সবকিছু ঠিক হয়ে যাবে এবং যতদূর আফগানিস্তান সফরের কথা, কাবুল বিমানবন্দরটি কাবুল তালেবান দখলের পর থেকে বন্ধ রয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *