টিম পেইনের বয়কট মন্তব্যে প্রাক্তন আফগান অধিনায়ক দিলেন এমন জবাব! অসি অধিনায়কের মুখ হল বন্ধ 1

আফগানিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক আসগর আফগান অস্ট্রেলিয়া অধিনায়ক টিম পেইনের বিরুদ্ধে মুখ খুলেছেন। তিনি পেইনকে কটাক্ষ করে বলেছিলেন যে এই ধরনের বিবৃতি দেওয়ার আগে তার চিন্তা করা উচিত। আসগর মনে করেন, ক্যাঙ্গারু অধিনায়ক পুরো ব্যাপারটা না বুঝেই এখানে একটা বক্তব্য দিয়েছেন। সম্প্রতি পেইনের বিবৃতি থেকে এই বিতর্ক শুরু হয়েছে যে সংযুক্ত আরব আমিরশাহি ও ওমানে অনুষ্ঠিত হতে যাওয়া টি -টোয়েন্টি বিশ্বকাপে আফগানিস্তানকে বর্জন করা উচিত। তার মতে, এমন একটি দলকে কিভাবে আইসিসি ইভেন্টে খেলার অনুমতি দেওয়া যেতে পারে।

Looks impossible for Afghanistan to play in T20 World Cup: Tim Paine |  Sports News,The Indian Express

তার বক্তব্যে আফগার টুইট করেছেন যে, “আফগানিস্তান দলের শুধু এই টি -টোয়েন্টি বিশ্বকাপে খেলার অধিকারই নেই, বরং আইসিসির আয়োজিত সকল টুর্নামেন্ট / ইভেন্টে খেলার অধিকার আছে। আমি নিশ্চিত যে আমাদের সাহসী খেলোয়াড়রা এই ইভেন্টে তাদের সেরাটা দেবে।” প্রাক্তন আফগানিস্তান অধিনায়ক এখানে আইসিসির নিয়ম নিয়েও কথা বলেছেন।

টিম পেইন আফগানিস্তানের বিপক্ষে টি -টোয়েন্টি বিশ্বকাপ খেলার আগে ২৭ নভেম্বর থেকে শুরু হওয়া একমাত্র টেস্ট ম্যাচ সম্পর্কেও একটি বিবৃতি দিয়েছেন। পেইন বলেন, আফগানিস্তানের বিপক্ষে টেস্ট এগিয়ে যাওয়ার সম্ভাবনা কম বলে মনে হচ্ছে কারণ তালেবানরা মহিলাদের ক্রিকেট খেলতে নিষেধ করেছে।সম্প্রতি আফগানিস্তানে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের পরপরই তালেবানরা মহিলাদের ক্রিকেট বা অন্য কোন খেলায় অংশগ্রহণ নিষিদ্ধ করে। এটি আফগানিস্তানের পুরুষ দলের টেস্ট স্ট্যাটাসকেও বিপদে ফেলেছে। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নিয়ম অনুযায়ী, সব টেস্ট খেলা দেশের নারী দল থাকা প্রয়োজন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *