নিউজিল্যান্ডের বিরুদ্ধে অসাধারণ পারফর্ম করেও আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত এই ইংরেজ ক্রিকেটার 1

নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেক হওয়া ইংল্যান্ডের পেসার অলি রবিনসনের দুর্দান্ত পারফরম্যান্স সত্ত্বেও দল থেকে বাদ পড়েছেন। ইসিবি তাকে শৃঙ্খলাভিত্তিক তদন্তের ফলাফল না আসা পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেট থেকে সাময়িক বরখাস্ত করেছে। ২০১২ এবং ২০১৩ তে টুইটারে অশ্লীল ও বর্ণবাদী মন্তব্যের জন্য তাকে বড় পদক্ষেপ করা হয়েছে। তবে এত বছর পরে বিষয়টি প্রকাশ্যে আসার পরে তিনি ক্ষমাও চেয়েছিলেন। রবিবারের ম্যাচে বলটি একটি স্মরণীয় পারফরম্যান্স করেছিল যা রবিবার কিউইদের বিপক্ষে ড্র হয়ে শেষ পর্যন্ত সাত উইকেট নিয়েছিল এবং ব্যাট করার সুযোগ পেলে প্রথম ইনিংসে দুর্দান্ত ৪২ রান করেছিলেন তিনি।

Eng vs NZ 2021 - Ollie Robinson apologises for posting 'racist and sexist' comments on Twitter as a teenager

তার পুরোনো টুইটগুলি ভাইরাল হওয়ার পরে রবিনসন ক্ষমা চেয়ে বলেছিলেন, “আমার অশ্লীল ও বর্ণবাদী মন্তব্যের জন্য আমি লজ্জা পেয়েছি, যা আমি আজ আট বছর আগে টুইটারে শেয়ার করেছি এবং এটি আজ সবার সামনে উপস্থিত হচ্ছে।” এই ফাস্ট বোলার বলেছিলেন, “তিনি এ জাতীয় অভিনয়ের জন্য ক্ষমাপ্রার্থী এবং এ জাতীয় মন্তব্য করতে চরম বিব্রত বোধ করেন। ইংলিশ কাউন্টি ইয়র্কশায়ার যখন তাকে কিশোর বয়সে লাথি মেরে ফেলেছিল তখন তিনি এই টুইটগুলি করেছিলেন।”

Should England drop Ollie Robinson for his racist and sexist tweets? | Marca

১০ জুন থেকে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে রবিনসন আর নির্বাচনের সুযোগ পাবেন না। দুই দলের মধ্যে এই সিরিজটি বর্তমানে টাই, সুতরাং যে কেউ দ্বিতীয় ম্যাচ জিতবে, সে ম্যাচের পাশাপাশি টেস্ট সিরিজও জিতবে। এই সিরিজটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (ডব্লিউটিসি) অংশ নয়। নিউজিল্যান্ড ও ভারতের মধ্যে ১৮ জুন থেকে ডাব্লুটিসি এর ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে। টিম ইন্ডিয়া ইতিমধ্যে এই ম্যাচের জন্য সাউদাম্পটনের এজিয়াস বোলে পৌঁছেছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *