ইংল্যান্ডের জয়ের কারিগর এই ক্রিকেটার পুরো ফিট হওয়া সত্ত্বেও খেলবেন না দ্বিতীয় টেস্ট 1

ভারত ও ইংল্যান্ডের মধ্যকার চার টেস্টের সিরিজের প্রথম টেস্ট ম্যাচটি চেন্নাইতে অনুষ্ঠিত হয়ে গিয়েছে এবং সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচটি এই গ্রাউন্ডেই আগামী ১৩ ফেব্রুয়ারি থেকে খেলতে হবে। এম এ চিদাম্বরম মাঠে প্রথম ম্যাচে ভারত ২২৭ রানে হেরেছে। ইংল্যান্ডের জয়ের ক্ষেত্রে পেস বোলার জেমস অ্যান্ডারসনের বড় হাত ছিল, যিনি প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে একই ওভারে শুভমান গিল এবং অজিঙ্ক রাহানেকে আউট করেছিলেন এবং ভারতকে পুরোপুরি ব্যাকফুটে ঠেলে দিয়েছিলেন।

Image result for india vs england test

তবে ইংল্যান্ডের প্রধান কোচ ক্রিস সিলভারউড বলেছেন যে জেমস অ্যান্ডারসন পুরোপুরি ফিট আছেন তবুও দ্বিতীয় টেস্ট থেকে তাকে বিশ্রাম দেওয়া যেতে পারে। সিলভারউড বিশ্বাস করেন যে অ্যান্ডারসনের ফিটনেসের কোনও অভাব নেই এবং ৩৮ বছর বয়সী এই ফাস্ট বোলার ৪০ পেরিয়ে যাওয়ার পরেও ইংল্যান্ডের দ্রুত আক্রমণে নেতৃত্ব দিলে অবাক হওয়ার কিছু নেই।

Image result for india vs england test

অ্যান্ডারসন ভারতের বিপক্ষে প্রথম টেস্টের শেষ দিনে দুর্দান্ত বোলিং করেছিলেন। আর সেই নিয়ে ইংল্যান্ড হেড কোচ বলেছেন, “তিনি পুরোপুরি ফিট এবং দেখতেও বেশ ভাল লাগছে। তিনি আরও কঠোর পরিশ্রম করছেন। ফিট থাকার পাশাপাশি তিনিও ভাল বোলিং করছেন। যতক্ষণ তিনি ফিট, শক্তিশালী এবং স্বাস্থ্যবান এবং খেলতে চান, তিনি খেলতে পারবেন।” 

Image result for india vs england test

এদিকে দুর্দান্ত ফর্ম থাকা সত্ত্বেও, রোটেশন পলিসির অধীনে অ্যান্ডারসনকে দ্বিতীয় টেস্টে বিশ্রাম দেওয়া যেতে পারে। এই নিয়ে কোচ বলেছেন, “ওকে বাইরে রাখা খুবই কঠিন। আমি বিজয়ী দলটিকে কোনওরকম পরিবর্তন করতে চাই না। দেখা যাক কি হয়!” সিলভারউড জানিয়েছেন যে গ্রীষ্ম এবং আর্দ্রতার মধ্যে বোলারদের সতেজ রাখার জন্য রোটেশনই সঠিক বিকল্প।

Leave a comment

Your email address will not be published.