জালিয়াতির জেরে গ্রেফতার এই ক্রিকেটীয় দেশের অধিনায়ক! হতে পারে দীর্ঘ সময়ের কারাবাস 1
2FK84MD Worcestershire v Essex - LV= Insurance County Championship - New Road, Worcester, UK. 29th April 2021. Essex's Sir Alistair Cook batting during day one of the LV= Insurance County Championship cricket match between Worcestershire and Essex, at New Road in Worcester, Worcestershire. Credit: Max Willcock/Alamy Live News.

হংকংয়ের ক্রিকেট দলের অধিনায়ক এজাজ খান সমস্যায় পড়েছেন। হংকং পুলিশ একটি বীমা সংস্থাকে প্রতারণা করার অভিযোগে তাকে গ্রেপ্তার করেছে। অলরাউন্ডার এজাজ খানকে বাসা থেকে গ্রেপ্তার করা হয়েছিল। দক্ষিণ চীন মর্নিং পোস্টের (এসসিএমপি) প্রতিবেদন অনুসারে, আজাজ খানের বিরুদ্ধে তিন মিলিয়ন হংকং ডলার (প্রায় ২.৮০ কোটি টাকা) জালিয়াতির সাথে জড়িত থাকার অভিযোগ রয়েছে। খবরে বলা হয়েছে, জাতীয় দলের অধিনায়ক বেশ কয়েকটি ক্রিকেট টুর্নামেন্টে খেলতে গিয়ে তাকে দুর্ঘটনায় আহত হওয়ার পরে সংস্থাটির অর্থ দাবি করেছিলেন।

Hong Kong hold their nerve to clinch Asia Cup berth

এসসিএমপি হংকংয়ের একজন প্রবীণ পুলিশ পরিদর্শকের বরাত দিয়ে বলেছে, “তিনি (এজাজ খান) দাবি করেছেন যে দুর্ঘটনায় তিনি যে আহত হয়েছিলেন সে কাজ করতে অক্ষম করেছে। তবে, আমাদের তদন্তে জানা গেছে যে তিনি তার আয় চালিয়ে যেতে ১০ বা ততোধিক স্পোর্টস টুর্নামেন্টে অংশ নিয়েছিলেন। তারপরে তার ক্ষতিপূরণ হিসাবে বিপুল পরিমাণ বীমা বীমা সংস্থাকে প্রতারণামূলকভাবে সন্দেহ করা হয়েছিল।”

Jamie Atkinson and Aizaz Khan star as Hong Kong thrash USA to claim 11th  place

অধিনায়ক এজাজ খান হংকংয়ের হয়ে এখন পর্যন্ত ১৯টি ওয়ানডে খেলেছেন। ২০১৮ সালে ভারতের বিপক্ষে খেলা এশিয়া কাপে তিনি দলের অংশ ছিলেন। সে ম্যাচে আট ওভারে ৪১ রানে একটি উইকেট নিয়েছিলেন তিনি। তবে খাতা না খোলায় ব্যাটিংয়ে আউট হয়েছিলেন এবং ভারত সেই ম্যাচটি ২৬ রানে জিতেছিল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *