খেলরত্ন ও অর্জুন পুরষ্কারের জন্য এই পাঁচ সুপারস্টার ক্রিকেটারের নাম পাঠাল বিসিসিআই 1

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন এবং ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়ক মিতালি রাজের নাম এই বছরের রাজীব গান্ধী খেল রত্ন পুরষ্কারের জন্য প্রেরণের সিদ্ধান্ত নিয়েছে। এ ছাড়া কে এল রাহুল, জসপ্রিত বুমরাহ এবং শিখর ধাওয়ানের নাম অর্জুন পুরষ্কারের জন্য প্রেরণ করা হয়েছে। এএনআইয়ের সাথে আলাপকালে সূত্রটি বলেছিল, “আমরা এ বিষয়ে বিস্তৃত আলোচনা করেছি এবং এই সিদ্ধান্তে পৌঁছেছি যে, অশ্বিন ও মিতালি রাজ খেলরত্ন পুরষ্কারের জন্য মনোনীত হবেন।”

BCCI recommends R Ashwin and Mithali Raj for Khel Ratna Award 2021 | Sports  News,The Indian Express

সূত্রটি আরও জানিয়েছে, “কে এল রাহুল এবং জসপ্রীত বুমরাহের নাম সহ আমরা এবারই শিখর ধাওয়ানের নাম অর্জুন পুরষ্কারের জন্য প্রেরণ করেছি।” গত বছর টিম ইন্ডিয়ার সহ অধিনায়ক রোহিত শর্মা, প্যারা অ্যাথলেট মরিয়াপ্পান থানগাভেলু, টেবিল টেনিস চ্যাম্পিয়ন মানিকা বাত্রা, মহিলা কুস্তিগীর ভিনেশ ফোগাট এবং হকি খেলোয়াড় রানী রামপাল রাজীব গান্ধী খেলা রত্ন পুরষ্কারে ভূষিত হয়েছেন। রোহিত ছাড়াও দ্রুত বোলার ইশান্ত শর্মা এবং মহিলা ক্রিকেট দলের সদস্য দীপ্তি শর্মা অর্জুন পুরষ্কারের জন্য নির্বাচিত হয়েছেন।

KL Rahul reveals why Bumrah is someone you do not want to mess with

এর আগে, ক্রীড়া মন্ত্রকটি আসন্ন জাতীয় ক্রীড়া পুরষ্কার ২০২১ এর জন্য আবেদন জমা দেওয়ার শেষ তারিখটি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছিল। এতে মন্ত্রণালয় এটিকে এক সপ্তাহ বাড়িয়ে ৫ জুলাই পর্যন্ত রাখে। জাতীয় ক্রীড়া সংঘের আগে ২৮ জুনের মধ্যে আবেদন পাঠানো হয়েছিল। টেনিস, বক্সিং এবং রেসলিং সহ অনেক এনএসএফ আবেদন পাঠিয়েছে, এখন বিসিসিআইও তাদের পাঠিয়েছে। ওড়িশা সরকার খেল রত্ন পুরষ্কারের জন্য দ্যুতি চাঁদের নাম পাঠিয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *