পর্ণ তারকা মিয়া খলিফা করলেন কৃষক আন্দোলন নিয়ে টুইত, শচীন দিলেন কড়া জবাব

ভারতে চলা কৃষক আন্দোলন নিয়ে এখন সেলিব্রেটিরা নিজের নিজের প্রতিক্রিয়া দিতে শুরু করেছেন। সম্প্রতিই পপ তারকা রিহানা কৃষক আন্দোলনের ব্যাপারে নিজের প্রতিক্রিয়া দিয়েছিলেন। অন্যদিকে এখন পর্ণ তারকা মিয়া খলিফার নামও এই তালিকায় যোগ হয়েছে কিন্তু এর মধ্যে টিম ইন্ডিয়ার প্রাক্তন তারকা শচীন তেন্ডুলকর এই দুজনকেই কড়া জবাব দিয়েছেন।

মিয়া খলিফা করলেন টুইট

পর্ণ তারকা মিয়া খলিফা করলেন কৃষক আন্দোলন নিয়ে টুইত, শচীন দিলেন কড়া জবাব 1

পর্ণ তারকা মিয়া খলিফাও কৃষক আন্দোলন নিয়ে নিজের প্রতিক্রিয়া দিয়েছেন। মিয়া খলিফা কৃষক আন্দোলনের একটি ছবি শেয়ার করেছেন, যেখানে একজন আন্দোলনকারী একটি পোষ্টার নিয়ে রয়েছেন তাতে লেখা রয়েছে কৃষকদের মারা বন্ধ করো। এই ছবিটি পোষ্ট করে মিয়া লেখেন, “কৃষক আন্দোলন চলাকালীন দিল্লিতে ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে, মানবাধিকার নষ্ট করে এটা কী চলছে?”

পপ তারকা রিহানাও করেছিলেন টুইট

পর্ণ তারকা মিয়া খলিফা করলেন কৃষক আন্দোলন নিয়ে টুইত, শচীন দিলেন কড়া জবাব 2

ভারত সরকারের তরফে পাশ করা ৩ কৃষি আইনের বিরোধে ভারতে কৃষকরা গত ২ মাস ধরে দিল্লির সীমান্তে আন্দোলন করছেন। কৃষকরা এই আন্দোলনে বিপক্ষ নেতাদের ছাড়াও এখন আন্তর্জাতিক সেলিব্রেটিদের তরফেও সমর্থন পাচ্ছেন। আন্তর্জাতিক স্তরে সম্প্রতিই আমেরিকার পপ গায়িকা রিহানা কৃষক আন্দোলনের সমর্থনে একটি টুইট করেছিলেন। রিহানা ভারতে চলা কৃষক আন্দোলনের একটি ছবি শেয়ার করে টুইটারে লেখেন যে আমরা এই ব্যাপারে কেনো কথা বলছি না! এই পোষ্টে রিহানা #farmerprotest ও ব্যবহার করেছেন আর তিনি সিএনএনএর একটি খবরকে ট্যাগ করেন। খবরে প্রদর্শকারী কৃষক আর পুলিশের মধ্যে সংঘর্ষের উল্লেখ ছিল। অন্যদিকে ওই খবরে নতুন দিল্লির আশেপাশে ইন্টারনেট পরিষেবা বন্ধ করারও উল্লেখ ছিল।

শচীন তেন্ডুলকর দিলেন কড়া জবাব

পর্ণ তারকা মিয়া খলিফা করলেন কৃষক আন্দোলন নিয়ে টুইত, শচীন দিলেন কড়া জবাব 3

ভারতের বেশ কিছু সেলিব্রেটি এই টুইটের কড়া জবাব দিয়েছিলেন। এর মধ্যে ভারতীয় দলের প্রাক্তন তারকা শচীন তেন্ডুলকরও টুইট করে নিজের প্রতিক্রিয়া দিয়েছেন। তবে তিনি কোনো নাম না নিয়েই লেখেন, “ভারতের সার্বভৌমত্বের সঙ্গে কোনও আপোস করা যায় না। বহির্বিশ্ব দর্শক হতে পারে কিন্তু এর অংশ হতে পারে না। ভারতীয়রা ভারতকে যথেষ্ট ভালভাবে জানে এবং তারাই ভারতের হয়ে প্রয়োজনীয় সিদ্ধান্ত নেবেন। আসুন আমরা দেশ হিসেবে ঐক্যবদ্ধ থাকি”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *