RCBvsMI: জয়ের পর বিরাট কোহলি বললেন আমাদের এই খেলোয়াড়কে দেখে ঘাবড়ে যায় বিপক্ষ দল 1

আইপিএল ২০২১ শুরু হয়ে গিয়েছে। এই মরশুমের প্রথম ম্যাচ আরসিবি আর মুম্বাই ইন্ডিয়ান্সের মধ্যে খেলা হয়েছে। এই ম্যাচে আরসিবি টসে জেতে আর প্রথমে বল করার সিদ্ধান্ত নেয়। এই ম্যাচে প্রথমে ব্যাট করে মুম্বাইয়ের দল খুব ভালো প্রদর্শন করতে পারেনি। মুম্বাইয়ের দল নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৯ রান করে। এর জবাবে ব্যাট করতে নামা আরসিবির দল সহজেই লক্ষ্য হাসিল করে ফেলে। এই জয়ের পর আরসিবির অধিনায়ক বিরাট কোহলিকে যথেষ্ট খুশি দেখিয়েছে।

পুরোনো বলে বাউন্ডারি মারা মুশকিল

RCBvsMI: জয়ের পর বিরাট কোহলি বললেন আমাদের এই খেলোয়াড়কে দেখে ঘাবড়ে যায় বিপক্ষ দল 2

বিরাট কোহলি আরসিবির জয়ের পর নিজের বয়ানে বলেন, “আমরা গত বছর প্রথম ম্যাচ জিতেছিলাম আর সেই সঙ্গে টুর্নামেন্টেও ভালো খেলেছিলাম। প্রতিযোগীতায় সবচেয়ে শক্তিশালী দলের বিরুদ্ধে খেলা আর নিজকে পরীক্ষা করা গুরুত্বপুর্ণ ছিল। সকলেই এই খেলায় শামিল ছিল, আর যখন আপনি দু উইকেটে জেতেন তো এর মানে ম্যাচ যথেষ্ট রোমাঞ্চকর থেকেছে।

আমার কাছে বোলিংয়ে অনেকবেশি বিকল্প ছিল, এতে আমাদের খেলায় ফিরে আসতে সাহায্য হয়েছে। প্রথম হাফে পিচ যথেষ্ট ভালো মনে হচ্ছিল, কিন্তু সত্যি বলতে কি পুরনো বলে বাউন্ডারি মারা মুশকিল ছিল। এটাই কারণ যে ম্যাক্সি আর আমার আর তারপর এবি আর ম্যাক্সির মধ্যে পার্টনারশিপ বাস্তবে গুরুত্বপূর্ণ ছিল”।

হর্ষল প্যাটেল নিজের দায়িত্ব গ্রহণ করছে

RCBvsMI: জয়ের পর বিরাট কোহলি বললেন আমাদের এই খেলোয়াড়কে দেখে ঘাবড়ে যায় বিপক্ষ দল 3

বিরাট কোহলি হর্ষল প্যাটেলের প্রশংসা করে বলেন, “এটা এমন পিচ নয় যেখানে আপনি লাইনের মাধ্যমে হিট করতে পারেন। আপনাকে বল বাছার জন্য স্মার্ট হতে হবে। পোলার্ড সম্ভবত যে বলে আউট হয়ে সেটা ওয়াংখেড়েতে ছক্কা হত। ওরা রোহিত শর্মার উইকেট হারানো সত্ত্বেও ৬ ওভারে ভালো রান করে ফেলেছিল। আমরা দিল্লির সঙ্গে ট্রেডে হর্ষলকে নিয়েছি। ও নিজের দায়িত্ব গ্রহণ করছে আর নিজের পরিকল্পনার সঙ্গে ও পরিস্কার। আজ ও দুই দলের মধ্যে ব্যবধান ছিল। ও আমাদের ডেথ বোলার হয়ে উঠছে। একজন অধিনায়ক হিসেবে আপনি স্পষ্টতা রয়েছে এমন খেলোয়াড় চান আর এটা ওর কাছে রয়েছে।

জ্যামিসিন ভালো শুরু করেছে, যুজি ভালো ছিল, সিরাজও ভালো ছিল। টি-২০ ক্রিকেটে একজন অধিনায়ক হিসেবে আপনার জন্য সবার উপর হল স্পষ্টতা। হর্ষল ভীষণ স্পষ্ট ছিল আর আজ ওর দিন ছিল”।

বিপক্ষ সবসময় ঘাবড়ায় যতক্ষণ এবি ব্যাটিং করে

RCBvsMI: জয়ের পর বিরাট কোহলি বললেন আমাদের এই খেলোয়াড়কে দেখে ঘাবড়ে যায় বিপক্ষ দল 4

বিরাট কোহলি আগে আরও বলেন, “আমরা চেয়েছিলাম ম্যাক্সি চার নম্বরে ব্যাট করুক। রজত একজন রোমাঞ্চকর খেলোয়াড়। স্পিনও ভালো খেলে, ভাবনা এটাই ছিল যে আমরা শুরু থেকেই ম্যাক্সিকে কিছু বল দিতে চেয়েছিলাম। ওর ইনিংস গেম চেঞ্জিং ছিল। যদি ও আরও কিছুক্ষণ টিকে থাকত, তো আমরা কিছু ওভার আগেই ম্যাচ্চ শেষ করে দিতাম।

বিপক্ষ সবসময় ঘাবড়ায় যতক্ষণ এবি ব্যাটিং করে। আমাদের কাছে ব্যাটিংয়ে গভীরতা রয়েছে, যা আমরা ব্যবহার করতে চাই। এবি সম্ভবতই দলে একমাত্র ব্যক্তি যে এত প্রতিভাবান। ও স্লো উইকেটেও রান করে যা সম্ভবত আর কেউ করতে পারে না”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *