আকর্ষণের কেন্দ্রবিন্দুতে টিম ইন্ডিয়ার নতুন জার্সি 1

মুম্বই, ১২ জানুয়ারি: এবার নতুন জার্সিতে টিম ইন্ডিয়া। নতুন জার্সিতে মাঠে নামবেন দলের নতুন অধিনায়ক বিরাট কোহলি৷ সীমিত ওভারের আন্তর্জাতিক ম্যাচ খেলার জন্য ভারতীয় ক্রিকেট দলের জন্য ডিজাইন করা হল এই জার্সি। ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে এবং টি-২০ আন্তর্জাতিক সিরিজের আগে বৃহস্পতিবার মুম্বইয়ে আত্মপ্রকাশ ঘটল এই নতুন জার্সির৷ অধিনায়ক বিরাট কোহলিকে পাশে নিয়ে নতুন জার্সির আত্মপ্রকাশ ঘটান প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি৷

ভারতীয় ক্রিকেটে মহিলা এবং পুরুষ, দুই দলের জন্যই নতুন জার্সি তৈরি হল। রং এক রেখেই আরও স্পোর্টি লুকে তৈরি ভারতীয় ক্রিকেটের জার্সি। শুধু তাই নয়, নতুন এই জার্সিতে থাকছে ‘৪ডি কুইকনেস’ ও ‘জিরো ডিসট্র্যাকশন’৷ এই জার্সি পরে দ্রুত স্ট্রেচ করতে পারবেন ক্রিকেটাররা। সঙ্গে ফিল্ডিংয়ের সময় যে কোনও দিকে দ্বিধাহীনভাবে ঝাঁপাতে পারবেন বিরাট’রা। স্পোর্টস ব্র্যান্ড সংস্থা নাইকির এই জার্সি উদ্বোধনে বিসিসিআইয়ের এই উদ্যোগ বেশ আধুনিক। এর আগে নাইকি ভারতীয় দলের জার্সি বানাতে প্লাস্টিক বোতলের ব্যবহার করেছিল। গত বছর টি-২০ বিশ্বকাপের আগেও চারদিকে সমান স্ট্রেচেবল জার্সি আনে নাইকি। এবারও আরও এক চমক আনল এই বিখ্যাত এই স্পোর্টস ব্র্যান্ড।

এ দিনের এই জার্সি উদ্বোধন অনুষ্ঠানে এসে বিরাট কোহলি বলেন, “ক্রিকেট খেলাটা আমাকে জীবনে সব কিছু শিখিয়েছে৷ জীবন কী সেটা এখান থেকেই বুঝেছি। খেলা মানুষের চরিত্র তৈরি করে। তেরঙা বুকে থাকার অর্থ বুঝেছি৷ এটা আমাদের আত্মবিশ্বাস বাড়িয়ে দেয়৷ নিজেরদের ওপর বিশ্বাস রাখাটা এই ক্রিকেট থেকেই শিখেছি।”

নতুন এই জার্সিতে খেলোয়াড়দের শরীরের তাপমাত্রা নিয়ন্ত্রণের ব্যবস্থাও থাকবে। এর অর্থ, যে কোনও তাপমাত্রায় ক্রিকেটাররা মাঠে অস্বস্তিতে থাকবে না।

টিমের এই নতুন জার্সি প্রসঙ্গে প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি বলেন, “দীর্ঘদিন ধরে খেলার স্টাইল বদলাচ্ছে। তার সঙ্গে বদলাচ্ছে নতুন কিটস ও ডিজ়াইনও। আসলে খেলার সঙ্গে মানিয়ে নিতেই সব কিছু আধুনিক হয়ে যাচ্ছে। জার্সির নতুন বৈশিষ্টগুলি মাঠে খেলোয়াড়দের অবশ্যই সাহায্য করবে।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *