দীর্ঘ ইংল্যান্ড সফরের জন্য বেশ কঠিন প্রস্তুতি নিতে হবে টিম ইন্ডিয়া, খেলোয়াড়দের বড় ছাড় বিসিসিআইয়ের 1

আগামী মাসে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ এবং তারপরে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের প্রস্তুতি শুরু করেছে ভারতীয় দল। শুক্রবার বিসিসিআই প্রায় চার মাস ধরে এই সফরের জন্য ২০ সদস্যের একটি টেস্ট দল ঘোষণা করেছে। এই সফরের জন্য বোর্ড অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা এবং ব্যাটসম্যান হনুমা বিহারীকে দলে বেছে নিয়েছে, যারা ফিটনেস সমস্যা কাটিয়ে উঠেছে। এ ছাড়া অভিমন্যু ইশ্বরন, প্রসিধ কৃষ্ণা, আবেশ খান ও আরজান নাগওয়াসওয়ালাকে স্ট্যান্ডবাই খেলোয়াড় হিসাবে দলে রেখেছেন নির্বাচকরা। আসুন দেখে নেওয়া যাক এই সফরের জন্য টিম ইন্ডিয়ার পরিকল্পনা কী।

Ravindra Jadeja returns as India announce squad for World Test Championship  final and England Tests | Hindustan Times

বিরাট কোহলির নেতৃত্বে টিম ইন্ডিয়া ১৮ জুন থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ খেলবে এবং ইংল্যান্ডে যাওয়ার আগে দলটি ভারতে আট দিন বায়ো বুদবুদে থাকবে। এটি ২৫ মে থেকে শুরু হবে। খেলোয়াড়দের ভারত থেকে ইংল্যান্ডে নিয়ে যাওয়ার জন্য একটি বিশেষ চার্টার্ড বিমানের ব্যবস্থা করা হবে। এএনআই অনুসারে, ভারতে আট দিনের করোনার প্রোটোকল শেষ হওয়ার পরে, দলটি ইংল্যান্ডেও ১০ দিনের জন্য পৃথক থাকবে। এই সময়ের মধ্যে, খেলোয়াড়দের জন্য এটি স্বস্তি হবে যে তারা পৃথক অবস্থায় থাকাকালীন অনুশীলন করতে সক্ষম হবে, তাদের পরিবারের সদস্যদের সাথে তাদের সাথে থাকতে দেওয়া হবে।

Virat Kohli to lead 20-member India squad for World Test Championship  final, England series - Sports News

ভারত ও নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত ম্যাচটি ১৮ জুন সাউদাম্পটনে অনুষ্ঠিত হওয়ার পর, ভারত ও ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজটি নটিংহামে ৪ আগস্ট থেকে শুরু হবে। দুই দেশের মধ্যে দ্বিতীয় টেস্টটি ১২-১৬ আগস্ট লর্ডসে, তৃতীয় ২৫-২৯ আগস্ট লিডসে, চতুর্থ ২-৬ সেপ্টেম্বর ওভালে এবং পঞ্চমটি ম্যানচেস্টারে ১০-১৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।

BCCI announce India squad for WTC Final and five-match series against  England

ইংল্যান্ড টেস্ট সিরিজ এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য ভারতীয় দল – বিরাট কোহলি (অধিনায়ক), অজিঙ্ক রাহানে (সহ অধিনায়ক), রোহিত শর্মা, শুভমন গিল, মায়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা, হনুমা বিহারী, ঋষভ পন্থ, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর , জসপ্রীত বুমরাহ, ইশান্ত শর্মা, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর এবং উমেশ যাদব।

ফিট হয়ে গেলে জায়গা পাবেন – কে এল রাহুল এবং ঋদ্ধিমান সাহা।

স্ট্যান্ডবাই খেলোয়াড়- অভিমন্যু ইশ্বরন, প্রসিধ কৃষ্ণা, আবেশ খান এবং আরজান নাগওয়াসওয়ালা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *