ফাইনালের আগে টিম ইন্ডিয়া চিন্তায় থাকবে অধিনায়ক বিরাট কোহলির ফর্মে, সাম্প্রতিক রেকর্ড বেশ জঘন্য 1

ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যকার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচটি সাউদাম্পটনের এজিয়াস বোলের ​​মাঠে ১৮ থেকে ২২ জুন অবধি খেলতে হবে। ভারতের দৃষ্টিকোণ থেকে, বিরাট কোহলির ব্যাট ফাইনাল ম্যাচে খুব গুরুত্বপূর্ণ। বিরাট গত ইংল্যান্ড সফরে রান করেছিলেন, তাই ডাব্লুটিসি ফাইনালেও দলের অধিনায়কের কাছ থেকে উচ্চ প্রত্যাশা থাকবে। তবে ভারতীয় অধিনায়কের ব্যাট বেশ কিছুদিন ধরেই ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাটে নীরব। নভেম্বর ২০১৯ থেকে, বিরাট ব্যাট হাতে একটিও সেঞ্চুরি করতে পারেনি।

India captain Virat Kohli says World Test Championship final vs New Zealand is 'just another Test match' | Cricket News | Sky Sports

২০১৬ থেকে ২০১৮ এর মধ্যে বিরাট তাঁর কেরিয়ারের সেরা ফর্মে ছিলেন। কোহলি এই সময়ের মধ্যে ২৫টি টেস্ট ম্যাচে ৩৫৯৬ রান করেছিলেন এবং তার গড় ছিল ২০১৬ সালে ৭৫.৩৩, ২০১৭ সালে ৭৫.৬৪ এবং ২০১৮ সালে ৫৫.০৮। তবে, আমরা যদি ২০১৯ সাল থেকে এখন অবধি বিরাটের পারফর্মেন্স নিয়ে কথা বলি, তবে তিনি খুব খুশি হননি। ২০১৯ সালের শুরু থেকে, ভারতীয় অধিনায়ক ১৪টি টেস্ট ম্যাচ খেলেছেন, যেখানে তিনি ১০০০ রানেরও কম রান করেছেন। কোহলির ব্যাট ২০১৯ সালে ৬১২, ২০২০ সালে ১১৬ এবং এই বছর ১৭২ রান করেছেন। এক সময়ে শতরান করা বিরাট, ২০১৮ সালের নভেম্বর থেকে একটিও সেঞ্চুরি করতে পারেননি।

Virat Kohli's old love letter for his love goes VIRAL on social media

এমনকি বিদেশের মাটিতেও বিরাট ২০২০ সালের শুরু থেকে বিশেষ কিছু দেখাতে পারেনি। অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাডিলেড টেস্টে তাঁর ৭৪ ব্যতীত কোহলি বাকি পাঁচ ইনিংসে ২০ রানের অঙ্কও অতিক্রম করতে পারেননি। ২০২০ সাল থেকে, বাড়ির বাইরে টেস্টে বিরাটের গড়ও ছিল ১৯.৩৩। এই সময়ের মধ্যে কোহলি ছয় ইনিংসে মাত্র ১১৬ রান করেছেন এবং তাঁর ব্যাট থেকে নেমে এসেছে মাত্র একটি অর্ধশতক। এটা স্পষ্ট যে সাম্প্রতিক অতীতে টেস্ট ক্রিকেটে কোহলির রেকর্ডটি বিশেষ ছিল না। তবে ডব্লিউটিসির ফাইনালে ভারতীয় দল অবশ্যই বিরাটের কাছে বড় ইনিংস আশা করবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *