Team India: মাদকাসক্ত হয়ে খেটেছেন জেল, মানসিক চাপে আত্মহত্যাও করতে গিয়েছিলেন এই ভারতীয় ক্রিকেটার! 1

টিম ইন্ডিয়াতে (Team India) এমন অনেক খেলোয়াড় রয়েছেন যারা তাদের কেরিয়ারের শুরুটা দারুণ করেছিলেন। কিন্তু খারাপ ফর্মের কারণে তাদের কেরিয়ার শেষ হয়ে গেছে। কিন্তু অনেকেই হয়তো এটা জানেন না যে ভারতীয় ক্রিকেটে এমনও একজন রয়েছেন যার কেরিয়ারটাই শেষ হয়ে গিয়েছিল মদের নেশায়। মাত্র ১৭ বছর বয়সে টিম ইন্ডিয়াতে (India Cricket Team) অভিষেক হয় এই খেলোয়াড়ের। অল্প বয়েসেই প্রচুর খ্যাতিও অর্জন করেন তিনি। এবং পরে সেই খ্যাতিই তার কেরিয়ারের জন্য কাল হয়ে দাঁড়ায়।

১৭ বছর বয়সে ভারতীয় দলে জায়গা করে নেন

Team India

শচীন তেন্ডুলকার টিম ইন্ডিয়ার হয়ে অভিষেক হওয়া সর্বকনিষ্ঠ খেলোয়াড়। শচীনের আগে এই রেকর্ডটি ছিল ১৯৬৫ সালে পুনেতে জন্মগ্রহণকারী মনিন্দর সিং-এর (Maninder Singh) নামে। মাত্র ১৭ বছর বয়সে পাকিস্তানের মতো দলের বিপক্ষে তার কেরিয়ার শুরু হয়। মনিন্দর সিং তার ক্রিকেট জীবনের শুরুতে খুব ভালো পারফর্ম করেছিলেন। কিন্তু পরে খারাপ ফর্ম এবং মানসিক চাপের কারণে তার কেরিয়ার শেষ হয়ে যায়।

মদে  আসক্ত হয়ে ওঠেন মনিন্দর

Team India: মাদকাসক্ত হয়ে খেটেছেন জেল, মানসিক চাপে আত্মহত্যাও করতে গিয়েছিলেন এই ভারতীয় ক্রিকেটার! 2

মনিন্দর সিংয়ের (Maninder Singh) পারফরমেন্সের গ্রাফ তলার দিকে যাওয়ার সঙ্গে সঙ্গে উইকেট পাওয়া বন্ধ হয়ে যায়। ফলস্বরূপ ১৯৯০ সালে তাকে দল থেকে বাদ দেওয়া হয়। ১৯৯৪ সালে দলে ফেরার সময় তিনি একটি টেস্ট ম্যাচে ৭ উইকেটও নিয়েছিলেন। তবে তিনি দলে নিজের জায়গা ধরে রাখতে পারেননি। মাত্র ২৭ বছর বয়সে মনিন্দর সিংয়ের কেরিয়ার শেষ হয়ে যায়। দল থেকে বহিষ্কৃত হওয়ার মানসিক চাপ মনিন্দরের জন্য এতটাই অসহনীয় হয়ে ওঠে যে তিনি প্রচুর মদ্যপান এবং ড্রাগ সেবন করা শুরু করেন।

আত্মহত্যার চেষ্টা করেছিলেন

Team India: মাদকাসক্ত হয়ে খেটেছেন জেল, মানসিক চাপে আত্মহত্যাও করতে গিয়েছিলেন এই ভারতীয় ক্রিকেটার! 3

মনিন্দর সিংকে কিংবদন্তি স্পিনার বিশেন সিং বেদির সঙ্গে তুলনা করা হয়। দলের বাইরে থাকার মানসিক চাপে আত্মহত্যার চেষ্টাও করেছিলেন মনিন্দর, পরে তিনি এটিকে দুর্ঘটনা বলে উল্লেখ করেছিলেন। তিনি এতটাই মাদক সেবন করতএন যে পুলিশ তাকে গ্রেফতার করে জেলে পাঠায়। পরে অবশ্য এই নেশা থেকে মুক্তি পান তিনি। মনিন্দর ভারতের হয়ে ৩৫টি টেস্ট খেলেছেন যাতে তিনি ৮৮টি উইকেট নেন। একই সঙ্গে ৫৯টি ওয়ানডেতে ৬৬টি উইকেট রয়েছে তার নামের পাশে।

Leave a comment

Your email address will not be published.