Team India

চলতি আইপিএল ২০২২ শেষ হলেই মাঠে নেমে পড়বে টিম ইন্ডিয়া (Team India)। অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত হতে চলা টি-২০ বিশ্বকাপের আগে ভারতীয় দলকে হোম সিরিজের পাশাপাশি বিদেশ সফরে যেতে হবে। জুন ও জুলাই মাসে টিম ইন্ডিয়াকে টেস্ট ও ওয়ানডে সিরিজের জন্য ইংল্যান্ড সফর করতে হবে। তবে তার আগে কিছু অনুশীলন ম্যাচ খেলবে ভারত। আর এবার এই সংক্রান্ত একটি বড় খবর শোনা যাচ্ছে।

ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ খেলার আগে অনুশীলন ম্যাচ খেলবে ভারত

Team India

ভারতীয় টেস্ট দল ১ জুলাই থেকে শুরু হতে দলা বার্মিংহামে টেস্টে মাঠে নামবে। তবে, তার আগে ২৪ জুন থেকে লেস্টারশায়ার কাউন্টি ক্রিকেট ক্লাবের মুখোমুখি হবে তারা। এটি হবে চার দিনের ম্যাচ। চার দিনের ম্যাচের পাশাপাশি, ভারতীয় ওডিআই দল ১ এবং ৩ জুলাই ডার্বিশায়ার এবং নর্দাম্পটনশায়ারের বিরুদ্ধে দুটি প্রস্তুতি ম্যাচ খেলতে পারে। ইংল্যান্ডে অনুশীলন ম্যাচ খেলার আগে, টিম ইন্ডিয়া আয়ারল্যান্ডে একটি বা দুটি টি-২০ ম্যাচ খেলবে এবং সরাসরি ইংলিশের মাটিতে পৌঁছবে। ৫ জুলাই ইংলিশ দলের বিরুদ্ধে টেস্ট ম্যাচ শেষ হওয়ার পে ভারতীয় দল ৭ থেকে ১৭ জুলাই ইংল্যান্ডে তিনটি ওডিআই এবং টি-২০ ম্যাচ খেলবে।

প্রথম শ্রেণীর অনুশীলন ম্যাচ খেলবে টিম ইন্ডিয়া

ইংল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামার আগে এই তিনটি দলের মুখোমুখী হবে টিম ইন্ডিয়া, জানুন ম্যাচের শিডিউল 1

মজার বিষয় হল একই সময় দুটি ভারতীয় দল দুটি ভিন্ন দেশে একসঙ্গে মাঠে নামবে। একদিকে টিম ইন্ডিয়া আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২৬ এবং ২৮ জুন টি২০ ম্যাচ খেলবে। অন্যদিকে, ভারতীয় টেস্ট দল সেই সময়ে লিসেস্টারে প্রথম-শ্রেণীর ম্যাচ খেলবে। পুরো ব্যবস্থাটি প্রধান কোচ রাহুল দ্রাবিড় তত্ত্বাবধান হয়েছে, যিনি বিসিসিআই এবং নির্বাচক কমিটির সাথে সমন্বয় করে আয়ারল্যান্ড এবং ইংল্যান্ড সফরের প্রস্তুতির পরিকল্পনা করছেন। আপনাদের জানিয়ে রাখি যে গত বছর ভারতীয় শিবিরে করোনার কেস বাড়তে থাকায় টেস্ট স্থগিত করা হয়েছিল। এরপর ইংল্যান্ডে ব্যাপক তোলপাড় হয়। কিন্তু, এখন ভারতীয় দল সেখানে সাদা বলের ক্রিকেট খেলতে যাচ্ছে, এরই মধ্যে বাকি একটি টেস্টের সময়সূচিও ঠিক হয়ে গিয়েছে।

Leave a comment

Your email address will not be published.