Team India

Team India: ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি এবং জাতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রী খুব ভালো বন্ধু। সোশ্যাল মিডিয়া পোস্টে প্রায়ই তা দেখা যায়। ছেত্রী সম্প্রতি একটি ভিডিও করেছেন, যেখানে তিনি একজন তরুণ ফুটবলারকে ব্লিপ টেস্টে পরাজিত করে পরেরবার তাকে বুড়ো বলার আগে ভাবার নির্দেশ দিয়েছেন। বিরাট এই বিষয়ে একটি মজার মন্তব্য করেছেন। ছেত্রী জানিয়েছেন যে কীভাবে তিনি ৩৭ বছর বয়সে নিজেকে ফিট রাখেন। এর জবাবও দিয়েছেন এই তারকা ফুটবলার।

Team India: 'পরেরবার বুড়ো বলার আগে ভাবুন,' সুনীল ছেত্রী বললেন তার ফিটনেস নিয়ে !! উত্তরে কী মন্তব্য করলেন বিরাট কোহলি? 1

ভিডিওতে, ছেত্রী বলেন, “গত এক মাস ধরে, আমি ইউরোপে ছুটি কাটাচ্ছিলাম, সবকিছু খাচ্ছিলাম। আমাদের এখানে প্রশিক্ষণে প্রায় ৫ দিনের মধ্যে একটি ব্লিপ পরীক্ষা আছে। বয়স কত (আপনার বয়স কত)?’ ২২, ২১, ২০’। তারা কেউ আমাকে হারাতে পারেনি। আমি আপনাদের স্কোর বলব না কারণ এটি বিব্রতকর। কিন্তু তারা সবাই হেরেছে ৪০ বছর বয়সী এক বৃদ্ধের কাছে। তারা আমাকে মারতে পারেনি। তাই আমাকে বৃদ্ধ বলার আগে ভাবুন।”

ছবির মন্তব্যে কোহলি বলেছেন, “হাহা কিংবদন্তি”। কোহলির মন্তব্যের জবাবে সুনীল বলেছেন, “এটা সবই ব্রকলি এবং পালংশাকের খেলা। এর স্বাদের সম্পর্কে কি বলেন? চিয়ার্স, চ্যাম্প।” ভারতের প্রাক্তন ফুটবল অধিনায়ক রেনেডি সিংও ভিডিওটিতে প্রতিক্রিয়া জানিয়ে লিখেছেন, “সুনীল, তুমি যখন ছোট ছিলে তখন এই ছেলেদের চেয়েও খারাপ ছিলে। এটা ভুলে যাবেন না। কিন্তু দেখুন আপনি কোথায় পৌঁছেছেন এবং আমি নিশ্চিত তারা আপনার কাছ থেকে শিখছে।”

View this post on Instagram

A post shared by Sunil Chhetri (@chetri_sunil11)

৩৭ বছর বয়সী ছেত্রী প্রথম ভারতীয় ফুটবলার যিনি ৫০টির বেশি আন্তর্জাতিক গোল করেছেন। ১২৯টি ম্যাচে মোট ৮৪টি গোল করেছেন। তিনি ১৬২ ম্যাচে ৮৬ গোল করা লিওনেল মেসি এবং ১৮৯ ম্যাচে ১১৭ গোল করা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর চেয়ে মাত্র দুই গোল পিছিয়ে রয়েছেন। এশিয়া কাপ ২০২৩ সালের শেষের দিকে বা ২০২৪ সালের শুরুতে অনুষ্ঠিত হওয়ার কথা। এই সময়ের মধ্যে আন্তর্জাতিক ফুটবলে ১৭ বছর পূর্ণ করবেন ছেত্রী। এটাই হতে পারে তার বর্ণাঢ্য কেরিয়ারের শেষ ম্যাচ।

একই সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ সফরে বিশ্রাম দেওয়া হয়েছে ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলিকে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ৩-০ ব্যবধানে জিতেছে টিম ইন্ডিয়া। এখন পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা। অনেকদিন ধরেই ফর্মে নেই বিরাট। এই কারণে তিনি তুমুল সমালোচনার মুখে পড়েছেন। নভেম্বর ২০১৯ থেকে আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরি করেননি তিনি।

Leave a comment

Your email address will not be published.