Team India: 'বিরাটের নেতৃত্বে আমি খেললে আরও তিনটি বিশ্বকাপ জিততাম'! প্রাক্তন মহাতারকার চাঞ্চল্যকর দাবি  1

ভারতীয় দলের (Team India) প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির তার মেয়াদে একটি আফসোস ছিল এবং তা হল আইসিসি টুর্নামেন্ট জেতা না। কোহলি ব্যাট হাতে দুর্দান্ত পারফর্ম করেছেন এবং দুর্দান্ত নেতৃত্ব দিয়ে দলকে নতুন উচ্চতায় নিয়ে গেছেন। কোহলির নেতৃত্বে, ভারতীয় দল আইসিসি টুর্নামেন্টে ট্রফির কাছাকাছি এসেছিল, কিন্তু জয় থেকে বঞ্চিত হয়েছিল। এদিকে, প্রাক্তন ভারতীয় ফাস্ট বোলার এস শ্রীসন্থ দাবি করেছেন যে তিনি যদি বিরাট কোহলির নেতৃত্বে দলের অংশ হতেন তবে ভারত তৃতীয় বিশ্বকাপ জিততে পারতো।

কী দাবি করলেন শ্রীসন্থ?

Team India: 'বিরাটের নেতৃত্বে আমি খেললে আরও তিনটি বিশ্বকাপ জিততাম'! প্রাক্তন মহাতারকার চাঞ্চল্যকর দাবি  2

সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া শ্রীসন্থ ভারতের দুটি বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে, শ্রীসন্থ মিসবাহ-উল-হকের একটি স্মরণীয় ক্যাচ নেন, যা ভারতের জয়ে সিলমোহর দেয়। এছাড়া ২০১১ সালের বিশ্বকাপ জয়ী দলে অন্তর্ভুক্ত ছিলেন শ্রীসন্থ। প্রাক্তন ফাস্ট বোলার বলেন যে তিনি যদি কোহলির অধিনায়কত্বে খেলতেন তবে ভারতীয় দল তিনটি বিশ্বকাপ জিততে পারতো। শেয়ারচ্যাট অডিও চ্যাটরুমের ক্রিকেটচ্যাটের নতুন সিজনে লাইভ চ্যাটে ভক্তদের সাথে কথা বলতে গিয়ে শ্রীসন্থ বলেছেন, ‘আমি যদি বিরাট কোহলির অধিনায়কত্বে খেলতাম, তাহলে ভারত হয়তো ২০১৫, ২০১৯ এবং ২০১২১ সালে বিশ্বকাপ জিততে পারত।’ ইয়র্কার বলের অনুশীলন কীভাবে তাকে এতে মাস্টার করে তুলেছিল তাও তুলে ধরেছেন শ্রীসন্থ।

‘বিশ্বকাপ জিতেছিলাম শচীন তেন্ডুলকারের জন্য’

Team India: 'বিরাটের নেতৃত্বে আমি খেললে আরও তিনটি বিশ্বকাপ জিততাম'! প্রাক্তন মহাতারকার চাঞ্চল্যকর দাবি  3

ফাস্ট বোলার বলেছেন, “খেলার সময় ম্যাচ জেতার মনোভাব তৈরি করতে হবে এবং এই ছোট জিনিস পার্থক্য গড়ে দেয়। আমার কোচ আমাকে শিখিয়েছেন কিভাবে টেনিস বল দিয়ে ইয়র্কার বোলিং করতে হয়। বুমরাহকে জিজ্ঞেস করলে তিনিও বলবেন এটা সহজ কাজ।” শ্রীসন্থ স্মরণ করেছেন যে বিশ্বকাপ ট্রফিটি ধরে রাখার সময় তিনি শচীন তেন্ডুলকারের সাথে ছিলেন এবং কীভাবে মাস্টার ব্লাস্টার আবেগপ্রবণ হয়েছিলেন। শ্রীসন্থ বলেছেন, ‘আমরা সেই বিশ্বকাপ জিতেছিলাম শচীন টেন্ডুলকারের জন্য।’

চলতি বছরের মার্চে অবসরের ঘোষণা করেন শ্রীসন্থ। তিনি বলেন, “আমার পরিবার, সতীর্থ এবং ভারতের জনগণের প্রতিনিধিত্ব করতে পারা আমার জন্য সম্মানের। গভীরভাবে দুঃখিত, কিন্তু দুঃখ না করে, আমি ভারাক্রান্ত হৃদয়ে বলছি যে আমি ভারতীয় ঘরোয়া ক্রিকেট (প্রথম শ্রেণি এবং সমস্ত ফর্ম্যাট) থেকে অবসর নিচ্ছি।” শ্রীশান্ত ২৭টি টেস্ট, ৫৩টি ওডিআই এবং ১০টি টি-টোয়েন্টি আন্তর্জাতিকে ভারতীয় দলের প্রতিনিধিত্ব করেছেন এবং যথাক্রমে ৮৭, ৭৫ এবং ৭ উইকেট নিয়েছেন।

Leave a comment

Your email address will not be published.