Team India: ব্যাট হাতে শহীদ আফ্রিদিকে পিছনে ফেললেন রোহিত শর্মা ! ভেঙে দিলেন পাক তারকার এই বিরল রেকর্ড 1

Team India: ভারতীয় দলের মহাতারকা ব্যাটসম্যান রোহিত শর্মা তার বিস্ফোরক ব্যাটিংয়ের জন্য বিখ্যাত। যখন তিনি তার ছন্দে থাকে, তখন যে কোন বোলিং আক্রমণকে ছিন্নভিন্ন করে দিতে পারেন। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচে রোহিত মারমুখি ব্যাটিং করেছেন। ভারত ম্যাচটি ৫৯ রানে জিতে সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়ে সিরিজ জিতে নিয়েছে। এই ম্যাচে রোহিত শর্মা ৩৩ রান করেন। আর এই রান করার পথে তিনি পাকিস্তানের শহীদ আফ্রিদিকে একটি বিষয়ে টপকে গিয়েছেন।

পেছনে ফেলেছেন শহীদ আফ্রিদিকে

Team India: ব্যাট হাতে শহীদ আফ্রিদিকে পিছনে ফেললেন রোহিত শর্মা ! ভেঙে দিলেন পাক তারকার এই বিরল রেকর্ড 2

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করার সুযোগ পায় ভারত। খুব ভালো ছন্দে দেখা যায় রোহিত শর্মাকে। মাঠের চারপাশে স্ট্রোক করেন তিনি। রোহিত শর্মা ১৬ বলে ৩৩ রানের ঝড়ো ইনিংস খেলেন যাতে তিনি ২টি চার এবং তিনটি লম্বা ছয় মারেন। এর মাধ্যমে তিনি আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ছক্কা মারার নিরিখে দুই নম্বরে পৌঁছে গিয়েছেন। সেই সঙ্গে তিনি পেছনে ফেলেছেন পাকিস্তানের শহীদ আফ্রিদিকে।

দুই নম্বরে উঠলেন রোহিত শর্মা

Team India: ব্যাট হাতে শহীদ আফ্রিদিকে পিছনে ফেললেন রোহিত শর্মা ! ভেঙে দিলেন পাক তারকার এই বিরল রেকর্ড 3

আন্তর্জাতিক ক্রিকেটে রোহিত শর্মার এখন ৪৭৭টি ছয়। তার পাশে পাকিস্তানের শহীদ আফ্রিদির রয়েছে ৪৭৬টি ছক্কা। আন্তর্জাতিক ক্রিকেটে রোহিত শর্মার চেয়ে এগিয়ে এখন একমাত্র ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল। আন্তর্জাতিক ক্রিকেটে গেইলের নামে ৫৫৩টি ছক্কা রয়েছে। তবে ক্রিকেটের সবচেয়ে বড় ফর্ম্যাট, অর্থ্যাৎ টেস্টে ৪৫ ম্যাচে ৬৪টি ছক্কা মেরেছেন রোহিত শর্মা। ওয়ানডেতে ২৩৩ ম্যাচে ২৫০টি ছক্কা হাঁকিয়েছেন রোহিত শর্মা। একই সময়ে, টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে, তিনি ১৩২টি ম্যাচে ১৬৩টি ছয় মেরেছেন।

ওয়ানডে ক্রিকেটে তিনটি ডাবল সেঞ্চুরি

Team India: ব্যাট হাতে শহীদ আফ্রিদিকে পিছনে ফেললেন রোহিত শর্মা ! ভেঙে দিলেন পাক তারকার এই বিরল রেকর্ড 4

রোহিত শর্মা বিশ্বের অন্যতম বিপজ্জনক ব্যাটসম্যান। তিনিই একমাত্র ব্যাটসম্যান যিনি ওয়ানডে ক্রিকেটে তিনটি ডাবল সেঞ্চুরি করেছেন। একই সঙ্গে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে চারটি ঝড়ো সেঞ্চুরিও রয়েছে তার। টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। রোহিত বরাবরই টিম ইন্ডিয়াকে জবরদস্ত শুরু দেওয়ার জন্য বিখ্যাত। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়ে রয়েছে ভারতীয় দল। এমন পরিস্থিতিতে পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচ জিতে টিম ইন্ডিয়া তাদের অভিযান দারুণভাবে শেষ করতে চায়।

আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ছক্কা হাঁকানো ব্যাটসম্যান

ক্রিস গেইল- ৫৫৩টি ছয়
রোহিত শর্মা- ৪৭৭টি ছয়
শহীদ আফ্রিদি– ৪৭৬টি ছয়
ব্রেন্ডন ম্যাককালাম – ৩৯৮টি ছয়
মার্টিন গুপ্টিল– ৩৭৯টি ছয়

Leave a comment

Your email address will not be published.