Team India: অবসান হবে রোহিত শর্মার জামানার ! ক্ষুরদার বুদ্ধি নিয়ে ভারতীয় দলের দায়িত্ব নেবেন এই তরুণ তুর্কি 1

Team India: অধিনায়ক হিসেবে নিজেকে প্রমাণ করার জন্য রোহিত শর্মার হাতে খুব একটা সময় নেই। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের পরে, রোহিত শর্মার বয়স ৩৬-৩৭ বছর হবে, তাই এই টুর্নামেন্টের পরে তাকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হতে পারে। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের পরে, এমন একজন খেলোয়াড় রয়েছেন যিনি রোহিত শর্মাকে টিম ইন্ডিয়ার স্থায়ী অধিনায়কের জায়গাটা নিতে পারেন। টিম ইন্ডিয়ার পরবর্তী অধিনায়ক হতে পারেন তিনি। গত কয়েক বছরে, এই খেলোয়াড় ইন্ডিয়ার জন্য দুর্দান্ত পারফর্ম করেছে এবং এই কারণেই তিনটি ফর্ম্যাটেই তার জায়গা নিশ্চিত হয়েছে। ভালো ব্যাট করার পাশাপাশি ক্ষুরধার বুদ্ধি রয়েছে। তার মধ্যে অধিনায়ক হওয়ার সব গুণ আছে। আইপিএলে দিল্লি ক্যাপিটালসের অধিনায়কত্ব করার সময় তিনি দুর্দান্ত পারফর্ম করেছেন।

টিম ইন্ডিয়ার স্থায়ী অধিনায়ক হবেন এই খেলোয়াড়!

Team India: অবসান হবে রোহিত শর্মার জামানার ! ক্ষুরদার বুদ্ধি নিয়ে ভারতীয় দলের দায়িত্ব নেবেন এই তরুণ তুর্কি 2

আগামী দিনে ভারতের অন্যতম স্থায়ী অধিনায়ক হতে পারেন ঋষভ পন্থ। পন্থের অধিনায়ক তারিফযোগ্য। তার মধ্যে মধ্যে একটি স্ফুলিঙ্গ প্রথমেই দেখা যায় যা পরে জ্বলন্ত আগুনে পরিণত হয়েছেন। ঋষভ পন্থের নেতৃত্বে দিল্লি ক্যাপিটালস আইপিএলে দুর্দান্ত পারফর্ম করেছে।  ঋষভ পন্থের নিজস্ব একটা স্টাইল আছে এবং ক্রিকেটের একটি অনন্য ব্র্যান্ড খেলেন। তার ব্যাটিং বিনোদন এনে দেয়। ২৩ বছর বয়সী এই তরুণ ব্যাটসম্যান প্রতিটি কন্ডিশনেই সফল হচ্ছেন। ঋষভ পন্থও উইকেটকিপিংয়ে দারুণ পারফর্ম করছেন। তার ব্যাটিং স্টাইলও বেশ আক্রমণাত্মক। পন্থের থেকে সেরাটা পাওয়ার উপায় হল তাকে যা করতে চায় তা করতে দেওয়া। গত কয়েকটি সিরিজে বেশ কিছু ভালো ইনিংস খেলেছেন পন্থ।

বিসিসিআইয়ের নজর পন্থের দিকে

Team India: অবসান হবে রোহিত শর্মার জামানার ! ক্ষুরদার বুদ্ধি নিয়ে ভারতীয় দলের দায়িত্ব নেবেন এই তরুণ তুর্কি 3

রোহিত শর্মার বয়স এখন ৩৫ বছর। রোহিত শর্মার পর, বিসিসিআই এমন একজনকে টেস্ট অধিনায়ক রাখতে চাইবে না যার কেরিয়ারে আর মাত্র কয়েক বছর বাকি আছে। এমন পরিস্থিতিতে শিগগিরই অধিনায়কত্ব পেতে পারেন ২৪ বছর বয়সী ঋষভ পন্থ। বিরাট কোহলি ২৭ বছর বয়সে টেস্টের অধিনায়কত্ব পেয়েছিলেন। যখন তিনি ২৯ বছর বয়সে ওয়ানডে এবং টি-টোয়েন্টির অধিনায়কত্ব পান। বিরাট কোহলি তার অধিনায়কত্ব উপভোগ করার অনেক সময় পেয়েছেন। এমন পরিস্থিতিতে ঋষভ পন্থকে নতুন অধিনায়ক হিসেবে প্রস্তুত করাই হবে বিসিসিআইয়ের লক্ষ্য। ভারতকে যদি নতুন অধিনায়ক করতেই হয় তাহলে ঋষভ পন্থ ভালো বিকল্প। সব ফর্ম্যাটেই তিনি ভালো পারফর্ম করেছে। ঋষভ পন্থ আইপিএলের পাশাপাশি ২০ ওভার এবং ৫০ ওভারের ক্রিকেটে আন্তর্জাতিক স্তরে ভাল করছেন।

Leave a comment

Your email address will not be published.