Team India: বিরাট নিয়ে ভয়ঙ্কর বয়ান অজি কিংবদন্তির, টিম থেকে বাদ পড়লে আর পারবেন না ফিরতে! 1

Team India: টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি এখন খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন। এই কারণে তিনি প্রাক্তন ক্রিকেটারদের নিশানায় রয়েছেন। এদিকে ডানহাতি ব্যাটসম্যানের ভবিষ্যৎ নিয়ে বিরাট বড় বয়ান দিয়ে দিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং। তিনি বলেছেন, বিরাটকে যদি টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে বাদ দেওয়া হয়, তাহলে হয়তো তিনি আর দলে ফিরবেন না।

আইসিসি পর্যালোচনায় সঞ্জনা গণেশনের সাথে কথোপকথনের সময়, পন্টিং বলেন, “যদি বিরাটকে বিশ্বকাপ দল থেকে বাদ দেওয়া হয় এবং তার জায়গায় অন্য কেউ আরও ভাল পারফরমেন্স করেন, তবে তার প্রত্যাবর্তন কঠিন হবে। আমি হলে তাকে আরও বেশি সুযোগ দিতাম। একবার আত্মবিশ্বাস অর্জন করলে তার চেয়ে ভালো খেলোয়াড় আর হবে না। তাই আমি মনে করি যে আমি যদি টিম ইন্ডিয়ার অধিনায়ক বা কোচ হতাম, আমি তাকে যতটা সম্ভব স্বাচ্ছন্দ্য বোধ করার জন্য জিনিসগুলি সহজ করে দিতাম। আমি তার রান করার জন্য অপেক্ষা করবো।”

টি-২০ বিশ্বকাপ পর্যন্ত সুযোগ পাওয়া উচিত

Team India: বিরাট নিয়ে ভয়ঙ্কর বয়ান অজি কিংবদন্তির, টিম থেকে বাদ পড়লে আর পারবেন না ফিরতে! 2

পন্টিং নির্বাচকদের পরামর্শ দিয়েছেন যে তাদের উচিত টিম ইন্ডিয়ার টপ অর্ডারে কোহলির জায়গা রেখে দেওয়া। অন্তত টি-২০ বিশ্বকাপ পর্যন্ত তার সুযোগ পাওয়া উচিত। আশা করা যায় টুর্নামেন্টের নকআউট পর্বে সে তার সেরা পারফরম্যান্স দেখাবে। পন্টিং বলেন, “টুর্নামেন্টের শুরুতে বিরাট কোহলির রান করাটা গুরুত্বপূর্ণ হবে। এর পরে, টুর্নামেন্টের শেষ অবধি, আপনি বিরাট কোহলিকে আরও একবার দুর্দান্ত ফর্মে দেখতে পাবেন। আমি এভাবেই দেখি।”

কোহলিকে এখনও বোলাররা ভয় পান

Team India: বিরাট নিয়ে ভয়ঙ্কর বয়ান অজি কিংবদন্তির, টিম থেকে বাদ পড়লে আর পারবেন না ফিরতে! 3

পন্টিং বলেছেন যে কোহলির এখনও প্রভাব তৈরি করার ক্ষমতা রয়েছে এবং প্রতিপক্ষ দলকে ভয় দেখাতে পারেন। তিনি বলেন, “আমার মনে হয় আমি যদি কোন প্রতিপক্ষ দলের অধিনায়ক বা খেলোয়াড় হতাম, তাহলে বিরাট কোহলির দল ভারতের বিপক্ষে খেলতে ভয় পেতাম। আমি জানি বিরাটের অফফর্ম ভারতের জন্য বড় চ্যালেঞ্জ। এটি একটি কঠিন সময়। কিন্তু আমি এই খেলায় যে সমস্ত দুর্দান্ত খেলোয়াড়কে দেখেছি তারা কোনও না কোনও সময়ে এমন খারাপ সময়ের মধ্যে দিয়ে গেছে। সে ব্যাটসম্যান হোক বা বোলার, তারা সবাই এর মধ্যে দিয়ে গেছে।”

Leave a comment

Your email address will not be published.