Team India: ইংল্যান্ড সফরে ভারতীয় মহিলা দল ঘোষণা, লর্ডসে বিদায়ী ম্যাচ খেলবেন এই মহাতারকা খেলোয়াড় !! 1

Team India: ইংল্যান্ডে অনুষ্ঠিত হতে চলা টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজের জন্য ভারতীয় মহিলা ক্রিকেট দল ঘোষণা করা হয়েছে। ওয়ানডে দলে জায়গা পেয়েছেন অভিজ্ঞ ফাস্ট বোলার ঝুলন গোস্বামী। বলা হচ্ছে লর্ডসে শেষ ওডিআই হবে ঝুলনের আন্তর্জাতিক কেরিয়ারের শেষ ম্যাচ। ২০২২ সালের ক্রিকেট বিশ্বকাপের পর থেকে ভারতের হয়ে কোন ম্যাচ খেলেননি ঝুলন।

গোস্বামী অনেকদিন দলের বাইরে ছিলেন

Team India: ইংল্যান্ড সফরে ভারতীয় মহিলা দল ঘোষণা, লর্ডসে বিদায়ী ম্যাচ খেলবেন এই মহাতারকা খেলোয়াড় !! 2

বিশ্বকাপের পর থেকেই ভারতীয় দলের বাইরে ছিলেন ঝুলন। শ্রীলঙ্কা সফরে তাকে নির্বাচিত করা হয়নি। এর পরে, সম্প্রতি অনুষ্ঠিত কমনওয়েলথ গেমস ২০২২-এও ঝুলনকে দলে নির্বাচিত করা হয়নি। কিছু প্রতিবেদন অনুসারে, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) ঝুলনের সাথে তার ভবিষ্যত সম্পর্কে কথা বলেছে এবং তার পরে তাকে বিদায়ী ম্যাচ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ঝুলনের আন্তর্জাতিক কেরিয়ার জমকালো

Team India: ইংল্যান্ড সফরে ভারতীয় মহিলা দল ঘোষণা, লর্ডসে বিদায়ী ম্যাচ খেলবেন এই মহাতারকা খেলোয়াড় !! 3

ঝুলন গোস্বামী ২০০২ সালে তার আন্তর্জাতিক অভিষেক হয়েছিল এবং দুই দশকেরও বেশি সময় ধরে ভারতীয় দলের হয়ে খেলছেন। ঝুলন ২০১ ওয়ানডেতে ২৫২ উইকেট নিয়েছেন এবং মহিলাদের ওয়ানডেতে ২০০ বা তার বেশি উইকেট নেওয়া একমাত্র বোলার। ঝুলন ৬৮ টি-টোয়েন্টি ম্যাচে ৫৬ উইকেট এবং ১২টি টেস্ট ম্যাচে ৪৪ উইকেট নিয়েছেন। তিনিই একমাত্র খেলোয়াড় যিনি ওয়ানডেতে হাজারের বেশি রান এবং ২০০-এর বেশি উইকেট নিয়েছেন।

প্রথমবার টি-টোয়েন্টি দল থেকে ডাক পেলেন নাভগিরে

Team India: ইংল্যান্ড সফরে ভারতীয় মহিলা দল ঘোষণা, লর্ডসে বিদায়ী ম্যাচ খেলবেন এই মহাতারকা খেলোয়াড় !! 4

ঘরোয়া ক্রিকেটে আক্রমণাত্মক ব্যাটিংয়ের জন্য পরিচিত কিন নাভগিরে প্রথমবারের মতো ভারতীয় টি-টোয়েন্টি দলে জায়গা পেয়েছেন। কিরণ, যিনি মহারাষ্ট্রের সোলাপুরের বাসিন্দা, নাগাল্যান্ডের হয়ে অতিথি খেলোয়াড় হিসেবে খেলেন। সিনিয়র মহিলাদের টি-টোয়েন্টি টুর্নামেন্টে তিনি ৫২৫ রান করেন। এ সময় তিনি মারেন ৫৪টি চার ও ৩৫টি ছক্কা। বড় শট মারার ক্ষমতার কারণেই তিনি এই সুযোগ পেয়েছেন।

টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজের জন্য ভারতীয় দল:

টি-টোয়েন্টি স্কোয়াড: হরমনপ্রীত কৌর, স্মৃতি মান্ধানা, শেফালি ভার্মা, দীপ্তি শর্মা, পূজা ভাস্ত্রকার, জেমিমা রদ্রিগেজ, স্নেহ রানা, রেণুকা ঠাকুর, মেঘনা সিং, রাধা যাদব, সাব্বিনে মেঘনা, তানিয়া ভাটিয়া, রাজেশ্বরী গায়কোয়াড়, দয়ালান হেমলতা, সিমরান দিল বাহাদুর, রিচা ঘোষ এবং কিরণ নভগিরে

ওডিআই স্কোয়াড: হরমনপ্রীত কৌর, স্মৃতি মান্ধানা, শেফালি ভার্মা, সাব্বিনে মেঘনা, দীপ্তি শর্মা, তানিয়া ভাটিয়া, ইয়াস্তিকা ভাটিয়া, পূজা বস্ত্রাকার, স্নেহ রানা, রেণুকা ঠাকুর, মেঘনা সিং, রাজেশ্বরী গায়কওয়াড়, হারলিন দেওল, দিলান হেমলতা, সিমরান দিল বাহাদুর, ঝুলন গোস্বামী এবং জেমিমা রদ্রিগেজ

Leave a comment

Your email address will not be published.