Team India

তিন মাসেরও বেশি সময় পর টিম ইন্ডিয়া (Team India) টেস্টের আঙিনায় ফিরে আসতে চলেছে এবং ইংল্যান্ডের বিরুদ্ধে ১ থেকে ৫ জুলাই এজবাস্টনে একটি মাত্র টেস্ট ম্যাচ খেলবে। এই ম্যাচটি পাঁচ ম্যাচের সিরিজের অংশ যা ২০২১ সালে কোভিড ১৯-এর কারণে চতুর্থ টেস্ট ম্যাচের পর স্থগিত হয়ে গিয়েছিল। বিরাট কোহলির নেতৃত্বাধীন দল ২-১ তে এগিয়ে থেকে দেশে ফিরেছিল। এবার সেই টেস্টের জন্য দল ঘোষণা করে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড।

ইতিহাস তৈরির সামনে ভারতীয় দল

Team India: ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা বোর্ডের, স্কোয়াডে ফিরলেন এই তারকারা 1

ভারত ২০০৭ সাল থেকে ইংল্যান্ডের মাটিতে তাদের প্রথম টেস্ট সিরিজ জয়ের সন্ধান করছে এবং ইতিহাস সৃষ্টির সেরা সুযোগ রয়েছে। বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ হারের পর কোহলি ভারতের টেস্ট অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ান এবং রোহিত শর্মা দায়িত্ব নেন।

রবি শাস্ত্রী আগের সফরে ভারতের কোচ ছিলেন এবং এবার, রাহুল দ্রাবিড়ই এই কার্যক্রমের নেতৃত্ব দেবেন। মজার ব্যাপার হল, দ্রাবিড়ের অধীনেই ভারত ইংল্যান্ডে তাদের আগের টেস্ট সিরিজ জিতেছিল। বিসিসিআই সেই একমাত্র টেস্ট ম্যাচের জন্য রবিবার স্কোয়াড ঘোষণা করে দিল।

দেখে নিন সেই দল-

রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহঅধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, হনুমা বিহারী, চেতেশ্বর পূজারা, ঋষভ পন্থ (উইকেটরক্ষ), কেএস ভরত, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, শার্দুল ঠাকুর, মোহাম্মদ শামি, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, প্রসিদ্ধ কৃষ্ণ, উমেশ যাদব

Leave a comment

Your email address will not be published.