টিম ইন্ডিয়া পেল কোহলি-রোহিতের চেয়েও ভয়ঙ্কর ব্যাটসম্যান, একবছরেই গড়লেন এই বড় রেকর্ড !! 1

বিশ্ব ক্রিকেটে, রোহিত শর্মা এবং বিরাট কোহলির কাছ থেকে খুব বিপজ্জনক ব্যাটসম্যান এসেছেন, যিনি আজকাল প্রতিটি বড় রেকর্ড ধ্বংস করছেন। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে, রোহিত শর্মা এবং বিরাট কোহলি এমন কীর্তি কখনও করতে পারেননি, যা এই ভারতীয় ব্যাটসম্যান করেছেন। টিম ইন্ডিয়া পেয়েছে সবচেয়ে বড় ম্যাচ বিজয়ী খেলোয়াড়, যা তাকে প্রায় প্রতিটি ম্যাচেই জয় এনে দিচ্ছে। যখনই এই খেলোয়াড় পিচে পা রাখেন, তার ঝড়ো ব্যাটিং দিয়ে টিম ইন্ডিয়াও হারানো বাজি জিতে নেয়। এই খেলোয়াড়ের রূপে, টিম ইন্ডিয়াও পেয়েছে এক নতুন ম্যাচ উইনার, যাকে তারা বছরের পর বছর খুঁজছিল।

টিম ইন্ডিয়া পেল কোহলি-রোহিতের চেয়েও ভয়ঙ্কর ব্যাটসম্যান, একবছরেই গড়লেন এই বড় রেকর্ড !! 2

বিশ্ব ক্রিকেটে রোহিত শর্মা এবং বিরাট কোহলির থেকে একজন বিপজ্জনক ব্যাটসম্যান এসেছে এবং এই ব্যাটসম্যান প্রতিদিনই বড় বড় রেকর্ড ধ্বংস করছেন। টিম ইন্ডিয়ার ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ার টি-২০ ক্রিকেটে একটি বড় রেকর্ড গড়েছেন, যা আজ পর্যন্ত রোহিত শর্মা এবং বিরাট কোহলিও করতে পারেননি। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে শ্রীলঙ্কাকে ৩-০ ব্যবধানে ক্লিন সুইপ করেছে ভারত।

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে শ্রেয়াস আইয়ারের রেকর্ড ২০৪ রান। এই সময়ে আইয়ার টানা তিনটি হাফ সেঞ্চুরি করেন। এর মাধ্যমে বিরাট কোহলির বড় রেকর্ড ভাঙলেন শ্রেয়াস আইয়ার। আইয়ার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ভারতের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন। এই সিরিজে ভারতের তারকা ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ারকেও আউট করতে পারেননি লঙ্কান বোলার।

টিম ইন্ডিয়া পেল কোহলি-রোহিতের চেয়েও ভয়ঙ্কর ব্যাটসম্যান, একবছরেই গড়লেন এই বড় রেকর্ড !! 3

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে শ্রেয়াস আইয়ার ২৮ বলে ৫৭ রান করেছিলেন, দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ৪৪ বলে ৭৪ রান করেছিলেন। তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচেও আইয়ারের ঝড় থামেনি এবং ৪৫ বলে ৭৩ রান করেন তিনি। এর মাধ্যমে, শ্রেয়াস আইয়ার বিরাট কোহলির রেকর্ড ভেঙেছেন এবং তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ভারতের হয়ে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন।

এর আগে, ২০১৬ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বিরাট কোহলি করেছিলেন ১৯৯ রান। তারপর কোহলি ২০১৯ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ১৮৩ রান করেছিলেন। কিন্তু শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে শ্রেয়াস আইয়ার রেকর্ড ২০৪ রান করেন, এমনকি বিশ্বের সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি এবং রোহিত শর্মাকেও পিছনে ফেলে দেন। ভারত শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে 3-0 ব্যবধানে সুইপ করে টানা ১২ টি-টোয়েন্টি জিতে আফগানিস্তানের বিশ্ব রেকর্ডের সমান।

টিম ইন্ডিয়া পেল কোহলি-রোহিতের চেয়েও ভয়ঙ্কর ব্যাটসম্যান, একবছরেই গড়লেন এই বড় রেকর্ড !! 4

শ্রেয়াস আইয়ার গত এক বছরের মধ্যে ক্রিকেটের তিনটি ফরম্যাটে (টেস্ট, ওডিআই এবং টি-টোয়েন্টি) ভারতীয় টিমে তার জায়গা নিশ্চিত করেছেন। এই বছর, আইয়ারের ভাগ্য উল্টে যায় এবং তিনি টিম ইন্ডিয়ার হয়ে ম্যাচ জিতেছেন। এবার আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়কত্ব পেয়েছেন তিনি। ম্যাচ বিজয়ী হিসাবে শ্রেয়াস আইয়ারের উজ্জ্বলতা টিম ইন্ডিয়ার মিশন টি২০ বিশ্বকাপ ২০২২এবং বিশ্বকাপ ২০২৩-এর জন্য একটি বড় স্বস্তি দিয়েছে। শ্রেয়াস আইয়ারের স্ট্রাইক রেট ২০০।

অধিনায়কত্ব গ্রহণের পর, রোহিত শর্মা শ্রেয়াস আইয়ারকে ক্রমাগত সুযোগ দিতে শুরু করেন এবং শ্রেয়াস আইয়ার প্রতিটি ম্যাচেই টিম ইন্ডিয়াকে জয় এনে দিচ্ছেন। আজকাল শ্রেয়াস আইয়ারের ব্যাটে আগুন জ্বলছে। শ্রেয়াস আইয়ারের ঘাতক ফর্ম দেখে মনে হচ্ছে টিম ইন্ডিয়া ম্যাচ উইনার খুঁজে পেয়েছে, যা অনেকদিন ধরেই খুঁজছিল।

টিম ইন্ডিয়া পেল কোহলি-রোহিতের চেয়েও ভয়ঙ্কর ব্যাটসম্যান, একবছরেই গড়লেন এই বড় রেকর্ড !! 5

রোহিত শর্মার অধিনায়কত্ব নেওয়ার আগে, যখন বিরাট কোহলি এবং রবি শাস্ত্রী ভারতীয় ক্রিকেটে রাজত্ব করছিলেন, এই খেলোয়াড়ের ক্যারিয়ার প্রায় ধ্বংস হয়ে গিয়েছিল। শ্রেয়াস আইয়ার তখন ঘন ঘন সুযোগ পাননি এবং তিনি টিম ইন্ডিয়ার ভিতরে এবং বাইরে হতে থাকতেন। আইপিএলে দিল্লি ক্যাপিটালসের অধিনায়কত্বের সঙ্গে হাত মিলিয়ে বসেছিলেন শ্রেয়াস আইয়ারও। কিন্তু এই বছর, আইয়ারের ভাগ্য ঘুরে গেল এবং তিনি টিম ইন্ডিয়ার হয়ে ম্যাচ জিতছেন। এবার আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়কত্ব পেয়েছেন তিনি।

Read More: মহেন্দ্র সিং ধোনির এই বড় কীর্তি ভাঙলেন রোহিত শর্মা, বিশ্ব রেকর্ডের সমান করল ভারত

ম্যাচ বিজয়ী হিসাবে শ্রেয়াস আইয়ারের উজ্জ্বলতা টিম ইন্ডিয়ার মিশন টি২০ বিশ্বকাপ ২০২২ এবং বিশ্বকাপ ২০২৩-এর জন্য একটি বড় স্বস্তি দিয়েছে। শ্রেয়াস আইয়ারের স্ট্রাইক রেট রয়ে গেছে ২০০। গত এক বছরে ব্যাটসম্যান হিসেবে শ্রেয়াস আইয়ারের পারফরম্যান্সের অনেক উন্নতি হয়েছে। দুর্দান্ত ফর্মে চলছে শ্রেয়াস আইয়ার। তিনি আট মাস পরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২২-এ টিম ইন্ডিয়াকে ট্রফি জিততে পারেন, ঠিক যেমন যুবরাজ সিং ২৮ বছর পর ২০২১ বিশ্বকাপে ভারতকে চ্যাম্পিয়ন করেছিলেন।

Leave a comment

Your email address will not be published.