আয়ারল্যান্ডের জন্য ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই, ঋষভ নন ইনি পেলেন অধিনায়কত্ব

Team India কে আগামী ২৬ জুন থেকে আয়ারল্যান্ডের সঙ্গে ২টি ম্যাচের টি-২০ সিরিজ খেলতে হবে। এই সিরিজের জন্য বুধবার রাতে বিসিসিআই দল ঘোষণা করে দিয়েছে। এই দলের অধিনায়কত্ব ঋষভ পন্থ নয়, বরং হার্দিক পান্ডিয়ার হাতে দেওয়া হয়েছে। শুধু তাই নয় এই দলে উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে সঞ্জু স্যামসনেরও প্রত্যাবর্তন ঘটেছে।

বিসিসিআই করল ভারতীয় দল ঘোষণা

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড বুধবার আয়ারল্যাণ্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা করে দিয়েছে। এই দলের অধিনায়কত্ব দেওয়া হয়েছে হার্দিক পান্ডিয়াকে, যিনি আইপিএল ২০২২ এ দুর্দান্ত অধিনায়কত্ব করে গুজরাট টাইটান্সকে খেতাব জিতিয়েছেন। অন্যদিকে ভুবনেশ্বর কুমারকে দলের সহঅধিনায়ক নিযুক্ত করা হয়েছে।

আসলে ২৬ জুন থেকে শুরু হতে চলা এই সিরিজ চলাকালীন ভারতের প্রধান দল ইংল্যান্ড সফরে থাকবে। এই কারণে এই দলে রোহিত শর্মা, বিরাট কোহলির মতো সমস্ত প্রধান খেলোয়াড়দের নাম নেই। শুধু তাই নয় দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অধিনায়কত্ব করা ঋষভ পন্থও সেই সময় টিম ইন্ডিয়ার সঙ্গে ইংল্যান্ড সফরে থাকবে। এই কারণে তার নামও এই দলে নেই।

রাহুল ত্রিপাঠি পেলেন প্রথম সুযোগ, প্রত্যাবর্তন সঞ্জুর

আয়ারল্যান্ডের জন্য ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই, ঋষভ নন ইনি পেলেন অধিনায়কত্ব 1

ভারতীয় দল ঘোষণা হওয়ার সঙ্গে সঙ্গেই সঞ্জু স্যামসন এবং রাহুল ত্রিপাঠির সমর্থকরা আনন্দিত হবেন। আইপিএল ২০২২ এ রাহুল ত্রিপাঠি ব্যাট হাতে সকলকে মুগ্ধ করেছিলেন, কিন্তু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নির্বাচকরা তাকে উপেক্ষা করেন। কিন্তু এখন রাহুল আয়ারল্যাণ্ডের বিরুদ্ধে নিজের প্রথম কলআপ পেয়ে গিয়েছেন।

অন্যদিকে উইকেটকিপার ব্যাটসম্যান সঞ্জু স্যামসনকেও দলে ফিরতে দেখা গিয়েছে। স্যামসনের দলে আসায় দলে অভিজ্ঞতা বাড়বে আর যেদিন তার ব্যাট চলে সেদিন তিনি একাই বিপক্ষ দলকে উড়িয়ে দেওয়ার ক্ষমতা রাখেন। এই ১৭ সদস্যের দলে তরুণ খেলোয়াড়রা ভরপুর সুযোগ পেয়েছেম এখন দেখার বিষয় এটাই যে তারা এই সুযোগের কতটা ফায়দা তুলতে পারেন।

এখানে দেখুন দল

আয়ারল্যান্ডের জন্য ভারতীয় দল ঘোষণা করল বিসিসিআই, ঋষভ নন ইনি পেলেন অধিনায়কত্ব 2

হার্দিক পাণ্ডিয়া (অধিনায়ক), ভুবনেশ্বর কুমার (সহঅধিনায়ক), ঈশান কিষাণ, ঋতুরাজ গায়কোয়াড়, সঞ্জু স্যামসন, সূর্যকুমার যাদব, ভেঙ্কটেশ আইয়ার, দীপক হুডা, রাহুল ত্রিপাঠি, দীনেশ কার্তিক (উইকেটকিপার), যুজবেন্দ্র চহেল, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, হর্ষল প্যাটেল, আবেশ খান, অর্শদীপ সিং, উমরান মালিক।

 

Leave a comment

Your email address will not be published.