Rameez Raja

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রমিজ রাজা (Rameez Raja) অনেক নতুন ঘোষণা করেছেন। একই সঙ্গে তিনি জানান, আগামী দিনে কোন প্রকল্পে কাজ করতে হবে। এছাড়া পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান হিসেবে গত এক বছরের অর্জনের হিসাব নিকাশ করেছেন রমিজ রাজা। এছাড়াও, তিনি বিশ্ব ক্রিকেট, বিসিসিআই এবং সৌরভ গাঙ্গুলীর সাথে তার সম্পর্কের কথা বলেছেন। তবে প্রাক্তন পাকিস্তানি খেলোয়াড় তানভীর আহমেদ পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রমিজ রাজার মেয়াদে হইয়া কাজে খুশি নন।

রামিজের তালিকায় ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ আছে তেমনই রয়েছে IPL কে অনুসরণ করাও। তাঁর অধীনেই প্রথমবার বিশ্বকাপে ভারতকে হারিয়েছে পাকিস্তান। একদিকে যেখানে রামিজ রাজার সাফল্যের চর্চা হচ্ছে অন্যদিকে প্রাক্তন পাকিস্তানী প্লেয়াররা রামিজ রাজার তীব্র নিন্দা করলেন। তিনি পাকিস্তানের ক্রিকেটকে নষ্ট করতে চান বলে অভিযোগ করলেন প্রাক্তন পাকিস্তানী ক্রিকেটার তনভীর আহমেদ।

ভালো খেলোয়াড়দের বাছাই করা হচ্ছে না

Rameez Raja-কে বেনজির আক্রমণ পাকিস্তান ক্রিকেটারের! 'ধ্বংস' হবে পাক ক্রিকেট? 1

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রমিজ রাজার তীব্র সমালোচনা করেছেন সাবেক পাকিস্তানি খেলোয়াড় তানভীর আহমেদ। তিনি বলেন, “কেউ কি বলতে পারবেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান হওয়ার পর রমিজ রাজা ভালো কাজ করেছেন কি না? পাকিস্তান ক্রিকেটে ভালো খেলোয়াড় বাছাই করা হচ্ছে না। দেশের মানুষ ভেবেছিল পাকিস্তানি ক্রিকেটের উন্নতির জন্য রমিজ রাজাকে আনা হয়েছিল। কিন্তু পরিস্থিতির কোন পরিবর্তন হয়নি।”

রমিজ কিছুদিন আগে জানিয়েছেন যে, জুনিয়র পিএসএল আয়োজন করতে চান। এই ভাবনার ঘোরতর বিরোধিতা করেছেন তানভীর। তিনি বলেন, “জুনিয়র পিএসএল না করে দুই-তিন দিনের টুর্নামেন্টে মনযোগ দেওয়া দরকার রমিজের। ছোটরা ভাববে ওদের বড় ফর্ম্যাটের ক্রিকেট খেলতে হবে না। তাই ওরা সেটা না করে ছয় মারার দিকে বেশি সময় দেবে। এটা অনূর্ধ্ব ১৯, অনূর্ধ্ব ১৩ প্লেয়ারদের খারাপ করবে। তার এমন সিদ্ধান্ত পাকিস্তান ক্রিকেটকে ধ্বংস করে দেবে। “

‘রমিজ রাজা শুধু সময় নিচ্ছেন’

Rameez Raja

তানভীর আহমেদ বলেন, “রমিজ রাজা যখন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান হন, তখন ভেবেছিলাম সব ঠিক হয়ে যাবে, কিন্তু দুর্ভাগ্যবশত কিছুই বদলায়নি। তাঁর আগে যারা ক্ষমতায় ছিলেন তাঁরাও একই কাজ করতেন।” তিনি যোগ করেন, “রমিজ রাজা শুধু সময় নিচ্ছেন, পাকিস্তান ক্রিকেটের উন্নতির জন্য কিছুই করছেন না।” এটি লক্ষণীয় যে প্রাক্তন পাকিস্তানি খেলোয়াড় তানভীর আহমেদ পাকিস্তানের হয়ে ৫টি টেস্ট ম্যাচ ছাড়াও ২টি ওডিআই খেলেছেন।

Leave a comment

Your email address will not be published.