ধোনি-রাহুলের থেকে পরামর্শ নিন পন্থ, বিদেশের মাটিতে অপরীক্ষিত অধিনায়ক রোহিত, বড় দাবি এই তারকার

ঋষভ পন্থের (Rishabh Pant) নেতৃত্বে টিম ইন্ডিয়া (India) এখনও পর্যন্ত টানা দুটি টি-টোয়েন্টি ম্যাচ হেরেছে। এখনও পর্যন্ত এই সিরিজটি ভারতের জন্য দুঃস্বপ্নের চেয়ে কম নয়। ২ ম্যাচে হারের পর অধিনায়ককে নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে এবং একেকজন অভিজ্ঞরা একেক রকম পরামর্শ দিচ্ছেন। এই প্রসঙ্গে, অস্ট্রেলিয়ার প্রাক্তন কিংবদন্তি ব্র্যাড হগের (Brad Hogg) নামও অন্তর্ভুক্ত করা হয়েছে, যিনি ঋষভ পন্থকে এমএস ধোনি (MS Dhoni) এবং কেএল রাহুলের (KL Rahul) মতো অভিজ্ঞ খেলোয়াড়দের পরামর্শ নিতে বলেছেন।

ধোনি এবং কেএল রাহুলের পরামর্শ নিন: ব্র্যাড হগ

ধোনি-রাহুলের থেকে পরামর্শ নিন পন্থ, বিদেশের মাটিতে অপরীক্ষিত অধিনায়ক রোহিত, বড় দাবি এই তারকার 1

আসলে নিয়মিত অধিনায়ক রোহিত শর্মার অনুপস্থিতিতে অধিনায়কত্ব তুলে দেওয়া হয় কেএল রাহুলের হাতে। তবে চোটের পর এই দায়িত্ব তুলে দেওয়া হয়েছে ঋষভ পন্থের হাতে। যেখানে তিনি সম্পূর্ণ ফ্লপ। অধিনায়ক হিসেবে পন্থের শুরুটা প্রত্যাশার চেয়ে খারাপ হয়েছে। দুই ম্যাচ হেরে যাওয়া টিম ইন্ডিয়া যদিও সিরিজে বেঁচে রয়েছে, কারণ বিশাখাপত্তনমে তারা দক্ষিণ আফ্রিকাকে (South Africa) তৃতীয় টি২০ আন্তর্জাতিকে হারিয়েছে। ইনস্টাগ্রামে একটি ভিডিও শেয়ার করে ব্র্যাড হগ বলেছেন, “ঋষভ পন্থ এই মুহূর্তে অধিনায়ক। তাকে একটি জিনিস করতে হবে তা হল সর্বাধিক সিদ্ধান্ত নেওয়া এবং দলকে নিয়ন্ত্রণ করা। বাকি খেলোয়াড়দের তাদের সিদ্ধান্তের মাঝখানে আসতে দেবেন না এবং আপনাকে প্রভাবিত করতে দেবেন না। যদি তার কিছু শেখার দরকার হয়, তিনি এমএস ধোনিকে ফোন করতে পারেন বা রাহুলের সাথে কথা বলতে পারেন।”

রোহিত শর্মার অধিনায়কত্ব নিয়েও এমন বিবৃতি দিয়েছেন হগ

ধোনি-রাহুলের থেকে পরামর্শ নিন পন্থ, বিদেশের মাটিতে অপরীক্ষিত অধিনায়ক রোহিত, বড় দাবি এই তারকার 2

ঋষভ পন্থ সম্পর্কে আরও কথা বলতে গিয়ে ব্র্যাড হগ বলেছেন, “ভারতে অধিনায়কত্ব সব সময়ই খবরে থাকে। বিশেষ করে যখন তারা হেরে যায়। কেউ কেউ মন্তব্য করেছেন যে রোহিত শর্মা ২০২২ সালে রেকর্ড করেছেন। ১১টি খেলার মধ্যে ১১টিতেই জয় পেয়েছে তারা। অন্য কেউ ভারতের অধিনায়কত্ব করলেও সেই দলটি সাতটি ম্যাচের সাতটিতেই হেরেছে। তবে মনে রাখবেন, এ বছর ভারতের বাইরে অধিনায়কত্ব করেননি রোহিত শর্মা। সুতরাং, আমরা যেন নিজেদের থেকে বেশি এগিয়ে না যাই। তিনি বিদেশের মাটিতে না নামা পর্যন্ত অপেক্ষা করুন এবং সেই সময়ে তিনি কীভাবে চাপ সামলান তা দেখুন।”

Leave a comment

Your email address will not be published.