T20 World Cup: টি-২০ বিশ্বকাপের জন্য ভারতের উইকেটরক্ষক বেছে দিলেন অজি মহাতারকা, ব্যাট চললেই ভারত চ্যাম্পিয়ন ! 1

T20 World Cup: অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্য ভারতীয় ক্রিকেট দলের হাতে খুব কম সময় বাকি আছে। আইসিসির এই বড় ইভেন্টের জন্য ভারতকে একটি শক্তিশালী দল বেছে নিতে হবে, যেখানে একাধিক প্রতিযোগী রয়েছে। রোহিত শর্মা, জাসপ্রীত বুমরাহ, যুজবেন্দ্র চাহাল এবং বিরাট কোহলি টিম ইন্ডিয়ার হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা প্রায় নিশ্চিত। তবে মিডল অর্ডার এবং বোলিং আক্রমণে তাদের জায়গা তৈরির উপর জোর দেওয়া হবে।T20 World Cup: টি-২০ বিশ্বকাপের জন্য ভারতের উইকেটরক্ষক বেছে দিলেন অজি মহাতারকা, ব্যাট চললেই ভারত চ্যাম্পিয়ন ! 2

একই সময়ে, অস্ট্রেলিয়ান ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং (Ricky Ponting) বিশ্বাস করেন যে টিম ইন্ডিয়ার টপ অর্ডার ছাড়া সব জায়গার জন্য খেলোয়াড়দের মধ্যে কঠিন প্রতিদ্বন্দ্বিতা রয়েছে। বিশেষ করে চার নম্বরে ব্যাট করার জন্য দলে আছেন চারজন উইকেটরক্ষক ব্যাটসম্যান।

কী বললেন রিকি পন্টিং?

T20 World Cup: টি-২০ বিশ্বকাপের জন্য ভারতের উইকেটরক্ষক বেছে দিলেন অজি মহাতারকা, ব্যাট চললেই ভারত চ্যাম্পিয়ন ! 3

আইসিসি রিভিউ শোতে পন্টিং বলেছেন, ‘আমরা সম্প্রতি ঋষভকে দেখেছি যে সে ৫০ ওভারের ক্রিকেটে কী করতে পারে। একই সঙ্গে টি-টোয়েন্টিতে তার সামর্থ্যের সঙ্গে সবাই পরিচিত। এর বাইরে দীনেশ কার্তিকের শেষ আইপিএল মরশুমে দারুণ খেলেছে। তার দাবি টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও রয়েছে। এছাড়াও ইশান কিষাণ এবং সঞ্জু স্যামসনও এই ফর্ম্যাটে টিম ইন্ডিয়ার হয়ে দুর্দান্ত পারফর্ম করছেন। এমন পরিস্থিতিতে চার নম্বরে ব্যাট করা খেলোয়াড়দের মধ্যে কঠিন প্রতিযোগিতা।”

তিনি আরও বলেছেন, “সূর্যকুমার যাদব যে ফর্ম নিয়ে টিম ইন্ডিয়াতে ব্যাট করেছেন তা নিজের জন্য একটি জায়গা তৈরি করেছে। এমন পরিস্থিতিতে ভারতীয় দলের ব্যাটিংয়ে যদি পন্থ, কার্তিক, সূর্যকুমারের সামনে ঈশান কিষাণ ও সঞ্জু স্যামসনও নিজের দাবি পেশ করছে।”

অলরাউন্ডারদের মধ্যেও কঠিন প্রতিদ্বন্দ্বিতা রয়েছে

T20 World Cup: টি-২০ বিশ্বকাপের জন্য ভারতের উইকেটরক্ষক বেছে দিলেন অজি মহাতারকা, ব্যাট চললেই ভারত চ্যাম্পিয়ন ! 4

উইকেটরক্ষক ছাড়াও দলে দুই অলরাউন্ডারের মধ্যে কঠিন প্রতিদ্বন্দ্বিতা রয়েছে। ভারতীয় দলের হার্দিক পান্ডিয়া এবং রবীন্দ্র জাদেজা দুজনেই টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য একেবারে তৈরি। সম্প্রতি নিজের দুর্দান্ত ফর্ম দেখিয়েছেন পান্ডিয়া। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের পরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হোম টি-টোয়েন্টি সিরিজ, তারপরে আয়ারল্যান্ড এবং তারপর ইংল্যান্ড সফর। বোলিং ও ব্যাটিংয়ে তিনি ধারাবাহিকভাবে উন্নতি করছেন। একই সময়ে, রবীন্দ্র জাদেজাও ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংয়ে দলের জন্য শক্তিশালী স্তম্ভ হিসাবে আবির্ভূত হয়েছেন।

Leave a comment

Your email address will not be published.