টি-২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার একমাত্র মহিলা সদস্য, যার রূপ কোনো বলিউড অভিনেত্রীর থেকে কম নয় !! 1

T20 World Cup: গত রবিবার পার্থে মুখোমুখি হয়েছিলো ভারত এবং দক্ষিণ আফ্রিকা। টি-২০ বিশ্বকাপের গ্রুপ-২’তে এই মোকাবিলা’কে বিশেষজ্ঞ’রা বলছিলেন ‘ক্ল্যাশ অফ দ্য টাইটান্স।’ এর আগের দু’টি ম্যাচ জিতে নিয়েছিলো ভারত আর দক্ষিণ আফ্রিকা বাংলাদেশ’কে হারালেও জিম্বাবুয়ের বিপক্ষে তাদের ম্যাচ’টি পরিত্যক্ত হয় বৃষ্টি’তে। জমজমাট গ্রুপ ম্যাচে জয় পেলে ভারত অনেকটাই এগিয়ে যেত শেষ চারের লক্ষ্যে। তবে তা আর হলো না। প্রোটিয়া পেস আগ্রাসন সামলাতে না পেরে ব্যাটিং ব্যর্থতায় ৩ ম্যাচে পুরো ৬ পয়েন্ত ঘরে তোলা হলো না ভারতের। কালকের ম্যাচ জিতে গ্রুপ শীর্ষে এখন দক্ষিণ আফ্রিকা। আর ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে রয়েছেন রোহিত-কোহলি’রা। তবে হারের হতাশা’র মধ্যেও ভারতের ফ্যানদের আলোচনায় উঠে এসছেন এমন একজন যিনি ‘টিম ইন্ডিয়া’র হয়ে মাঠে খেলেন না। তবে মাঠের বাইরের এই সদস্য’কে নিয়েই এখন চলছে আলোচনা। তাঁর নাম- রাজলক্ষ্মী আরোরা। ভারতীয় দলের সিনিয়র মিডিয়া প্রোডিউসর। চিনে নিন আপনিও। রইলো ছবি-

Rajlaxmi Arora। image: Instagram

রাজলক্ষ্মী আরোরা ভারতীয় পুরুষ ক্রিকেট দলের একমাত্র মহিলা কর্মী। বেশ কয়েক বছর ধরেই ভারতীয় দলের সঙ্গে দেশে-বিদেশে দেখা যায় তাঁকে। কাছের মানুষেরা তাঁকে ডাকেন ‘রাজাল আরোরা’ নামে।

Rajlaxmi Arora ।image:Instagram

রাজলক্ষ্মী ভারতীয় দলের সিনিয়র মিডিয়া প্রোডিউসর। মাঠে ও মাঠের বাইরে নানা মূহুর্ত সমর্থকদের সামনে তুলে এনে দলের খেলোয়াড় ও সাধারণ সমর্থকদের মধ্যে এক সুনিবিড় সেতু গড়ে তোলাই রাজলক্ষ্মী’র কাজ।

Rajlaxmi Arora। image:Instagram

একজন কনটেন্ট রাইটার হিসেবে নিজের কর্মজীবন শুরু করেছিলেন রাজলক্ষী। ২০১৫ তে প্রথম কাজ শুরু করেন BCCI’তে। তখন তিনি ছিলেন সোশ্যাল মিডিয়া ম্যানেজার। বর্তমানে তিনিই দলের সিনিয়র মিডিয়া প্রোডিউসর।

Rajlaxmi Arora। image: instagram

রাজলক্ষ্মী Symbiosis Institute of Media and Communication (SIMC Pune) থেকে সাংবাদিকতায় স্নাতক। তিনি রিভারডেল হাইস্কুলের ছাত্রী ছিলেন। স্কুলের বাস্কেটবল এবং শ্যুটিং দলেও তিনি ছিলেন নিয়মিত।

Rajlaxmi Arora । image-instagram

২০১৯ সালে রাজলক্ষ্মী BCCI’র চার সদস্যের অভ্যন্তরীন কমিটি’তে নির্বাচিত হন। তিনি BCCI-এর Internal Complaints Committee’র প্রধান’ও ছিলেন। খেলোয়াড়’দের মাঠে ও মাঠের বাইরে আচার-ব্যবহারের দিকে নজর রাখা কাজ ছিলো তাঁর।

Leave a comment

Your email address will not be published.