T20 World Cup জেতায় কোহলি'র শুভেচ্ছা পেলো ইংল্যান্ড, বিরাটের শুভেচ্ছাবার্তায় হাল্কা খোঁচা পাকিস্তান'কে !! 1

অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপের(T20 World Cup) যবনিকা পতন হয়েছে গতকাল। মেলবোর্নের ঐতিহাসিক এমসিজি’তে ফাইনাল ম্যাচে পাকিস্তান’কে হারালো ইংল্যান্ড। নিউজিল্যান্ড’কে সেমিফাইনালে পরাজিত করে ফাইনালে জায়গা করে নিয়েছিলো পাকিস্তান।চেয়েছিলো ১৯৯২ সালের স্মৃতি ফিরিয়ে আরও একবার মেলবোর্নে বিশ্বকাপ জিততে। কিন্তু শেষ অব্দি তা হয় নি। ভারত’কে ১০ উইকেটে সেমিফাইনালে হারানো ইংরেজ’রা ফর্ম ধরে রেখে দ্বিতীয় বারের জন্য টি-২০ বিশ্বকাপ ট্রফি ঘরে তুললো। ইংল্যান্ডের জয়ের সাথে সমাপ্ত হলো একমাসব্যপী ক্রিকেট ‘ফেস্টিভ্যাল।’ ২০১৯ সালে একদিনের বিশ্বকাপ জয়ের ৩ বছর পর ইংল্যান্ডের ঝুলিতে আরও একটা আইসিসি ট্রফি। স্বভাবতই উচ্ছ্বাসের জোয়ার বইছে ইংলিশ ক্রিকেটে। দেশ-বিদেশ থেকে সমাজমাধ্যম ভরিয়ে তোলা হচ্ছে শুভেচ্ছাবার্তায়। জয়ী’কে সন্মান জানিয়ে শুভেচ্ছাবার্তা পাঠালেন ভারতের সুপারস্টার বিরাট কোহলি’ও(Virat Kohli)।

ম্যাচের হালহকিকত-

 Ben Stokes | image: Gettyimages
MELBOURNE, AUSTRALIA – NOVEMBER 13: Ben Stokes of England celebrates after hitting the winning runs to win the ICC Men’s T20 World Cup Final match between Pakistan and England at the Melbourne Cricket Ground on November 13, 2022 in Melbourne, Australia. (Photo by Graham Denholm-ICC/ICC via Getty Images,)

বৃষ্টির সম্ভাবনা ছিলো গোটা ম্যাচে। এই অবস্থায় সাধারণত অধিনায়কেরা প্রথমে ব্যাট করে স্কোরবোর্ডে বড় রান তুলে রাখতে চান। কিন্তু টস জিতে সেই পথে হাঁটেন নি ইংরেজ অধিনায়ক জস বাটলার(Jos Buttler)। তিনি প্রতিপক্ষ পাকিস্তান’কে আগে ব্যাট করতে পাঠান। আকাশ ভেঙে যেমন বৃষ্টি আসে নি রবিবাসরীয় মেলবোর্নে, তেমনই রানের বৃষ্টি’ও হয় নি পাক ব্যাটারদের ব্যাটে। স্যাম কারান(Sam Curran), ক্রিস জর্ডান, আদিল রশিদ’রা(Adil Rashid) বোলিং মুন্সীয়ানা দেখিয়ে পাকিস্তান’কে থামিয়ে দেন মাত্র ১৩৭ রানেই। কারান ৩ টি এবং জর্ডান(Chris Jordan) ও রশিদ ২ টি করে উইকেট নেন। বাবর আজম(৩২) এবং শান মাসুদ(৩৮) ছাড়া বলার মত রান করতে পারেন নি কোনো পাক ব্যাটার। জবাবে ব্যাট করতে নেমে শুরুতে অ্যালেক্স হেলস’কে হারিয়ে চাপে ছিলো ইংল্যান্ড। আশা জাগিয়েও খুব বড় রান করতে পারেন নি অধিনায়ক বাটলার(২৬)। হ্যারি ব্রুকস এবং পরে মঈন আলি’কে নিয়ে লড়লেন বেন স্টোকস(Ben Stokes)। ২০১৬ সালে এই টি-২০ বিশ্বকাপের ফাইনালেই শেষ ওভারে চার ছক্কা খেয়ে ট্রফি হাত থেকে ফেলে দিয়েছিলেন স্টোকস। গতকাল ট্রফি জিতিয়ে সেই ক্ষতে প্রলেপ দিলেন তিনি। ৪৯ বলে ৫২* করেন ইংরেজ অলরাউন্ডার। চাপে পড়েও স্নায়ু ধরে ইংল্যান্ডের রেখে ট্রফি জয় বিশ্বের নানা প্রান্ত থেকে কুর্ণিশ আদায় করে নিয়েছে। বিরাট কোহলি’র(Virat Kohli) শুভেচ্ছাবার্তা থেকেও তা স্পষ্ট।

শুভেচ্ছা জানিয়ে কি লিখলেন ‘কিং কোহলি’ ?

Virat Kohli | Image: GettyImages
Virat Kohli had an amazing T20 World Cup 2022 in Australia.

ইংল্যান্ডের বিরুদ্ধে হেরে ভারতের কাপস্বপ্ন শেষ হয়ে থাকলেও অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপে নিজেকে নতুন করে ফিরে পেয়েছেন বিরাট কোহলি(Virat Kohli)। ব্যাট হাতে দুর্ধর্ষ ক্রিকেট খেলেছেন তিনি। ৪ টি অর্ধশতক সহ মোট ২৯৬ রান করে টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন তিনি। তাঁর ব্যাটিং গড়’ও প্রায় অতিমানবীয়। সদ্য সমাপ্ত বিশ্বকাপে ৯৮.৬৬ গড়ে ব্যাট করেছেন বিরাট। দেশে ফিরে ফাইনালে চোখ রেখেছিলেন তিনি। পাকিস্তান’কে হারিয়ে ইংল্যান্ড জিততেই নিজের ইন্সটাগ্রামে একটি স্টোরি দেন কোহলি। ট্রফিজয়ী ইংল্যান্ড দলের একটি ছবি পোস্ট করে ভারতীয় তারকা লেখেন ,” শুভেচ্ছা ইংল্যান্ড। তোমরা এই ট্রফির যোগ্য দাবিদার।” পাকিস্তান এই বিশ্বকাপের সেমিফাইনালের সুযোগ পেয়েছে অনেকটাই দৈবের বদান্যতায়। নেদারল্যান্ডস অঘটন ঘটিয়ে দক্ষিণ আফ্রিকা’কে হারানোয়। ইংল্যান্ড’কে ‘যোগ্য’ বলার মধ্য দিয়ে পাকিস্তানের প্রতি খানিক শ্লেষের সুর রয়েছে কিনা তা নিয়ে নেটমাধ্যেম আলোচনা শুরু হয়েছে।

দেখে নিন বিরাটের পোস্ট’টি-

Kohli insta story | image: Instagram
Virat Kohli congratulated England on Instagram.

Leave a comment

Your email address will not be published.