KL Rahul

প্রাক্তন ভারতীয় খেলোয়াড় ডোড্ডা গণেশ আয়ারল্যান্ড এবং ইংল্যান্ডের বিরুদ্ধে সাম্প্রতিক টি-২০ সিরিজে সূর্যকুমার যাদব এবং দীপক হুডার পারফরম্যান্সে খুব মুগ্ধ বলে মনে হচ্ছে। তিনি এই দুই খেলোয়াড়ের স্টাইলের প্রশংসা করেছেন। এর পাশাপাশি কেএল রাহুলকে একটি গুরুত্বপূর্ণ পরামর্শও দেওয়া হয়েছে তার তরফ থেকে।

দীপক হুডা এবং সূর্যকুমার যাদব সম্প্রতি তাদের টি-টোয়েন্টি কেরিয়ারের প্রথম সেঞ্চুরি করেছেন। আয়ারল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত সেঞ্চুরি করেছিলেন হুডা। পিছিয়ে নেই সূর্যকুমার যাদবও। তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে এই কীর্তিটা করে দেখিয়েছেন। এই দুই ব্যাটসম্যানই ২০০-এর বেশি স্ট্রাইক রেটে সেঞ্চুরি করেছিলেন। গণেশ মনে করেন টি-টোয়েন্টিতে ব্যাট করার এটাই সঠিক উপায়।

বিশ্বকাপের দলে এই খেলোয়াড়ের কারণে জায়গা হবে না KL রাহুলের, নিজের মারকাটারি ব্যাটিংয়ে পা জমিয়েছে !! 1

কেএল রাহুল সম্প্রতি অস্ত্রোপচার করেছেন এবং আগস্টে জিম্বাবোয়ে সফরের সময় তিনি ফিট হয়ে যাবেন বলে আশা করা হচ্ছে। ডোডা গণেশকে সোমবার টুইটারে আরও ভাল স্ট্রাইক রেট নিয়ে রাহুলের ব্যাটিংয়ের গুরুত্ব ব্যাখ্যা করতে দেখা যায়। প্রচুর রান করা সত্ত্বেও আইপিএলে ধরে খেলার জন্য যাওয়ায় ভালোমতোই সমালোচিত হন রাহুল।

রাহুলকে আরও ভালো স্ট্রাইক রেটে ব্যাট করতে হবে

বিশ্বকাপের দলে এই খেলোয়াড়ের কারণে জায়গা হবে না KL রাহুলের, নিজের মারকাটারি ব্যাটিংয়ে পা জমিয়েছে !! 2

গণেশ বিশ্বাস করেন যে রাহুলকে সংক্ষিপ্ত ফর্ম্যাটে নিজের জায়গা ধরে রাখতে পাঁচ বছর আগের মতো ব্যাট করতে হবে। তিনি লিখেছেন, হুডা এবং সূর্য তাদের মারকুটে খেলা দেখিয়েছেন এবং বুঝিয়ে দিয়েছেন কীভাবে টি-টোয়েন্টি ক্রিকেটে ব্যাট করতে হয়। এখনই সময় কেএল রাহুলের জন্য তার স্ট্রাইক রেট বাড়ানোর এবং ২০১৬/১৭ তে যেভাবে ব্যাট করেছিলেন, আবার সেইভাবে ব্যাট করা।। আইপিএলের মতো হাল্কা দালে খেলা চালিয়ে গেলে তাকে তার জায়গা ধরে রাখতে লড়াই করতে হবে।

এটা অবশ্যই জানিয়ে রাখা ভালো যে তার আন্তর্জাতিক কেরিয়ারের শুরুতে, কেএল রাহুলকে একজন আক্রমণাত্মক ব্যাটসম্যান হিসাবে চিহ্নিত করা হয়েছিল। তবে কয়েক বছর ধরে রানের ক্ষেত্রে ধারাবাহিকতা দেখালেও তার স্ট্রাইক রেট কমে এসেছে। এই কারণে বহুবার সমালোচনার শিকারও হয়েছেন তিনি। চলতি বছরের অক্টোবর মাসে অস্ট্রেলিয়ার মাটিতে বসতে চলেছে টি ২০ বিশ্বকাপের আসর। তার আগে নিশ্চিতভাবে নিজের পারফরমেন্সকে আরও উন্নত করতে হবে ভারতীয় ওপেনারকে।

Leave a comment

Your email address will not be published.