T20 World Cup: রোহিত শর্মার নেতৃত্বে টি-২০ বিশ্বকাপ কি ফিরবে ভারতের ঘরে? মিথালি রাজ করলেন ভবিষ্যদ্বাণী !! 1

T20 World Cup:  ক্রিকেট মাঠে তিনি ছিলেন অনন্য। ভারতের মহিলা ক্রিকেটার মানচিত্রটাই বদলে দিয়েছিলেন। মাঠকে বিদায় জানানোর পরও ক্রিকেট’কে পুরোপুরি বিদায় জানাতে পারেন নি মিথালি রাজ। ভারতের মহিলা দলের প্রাক্তন অধিনায়ক মিথালি বর্তমানে টি-২০ বিশ্বকাপে ধারাভাষ্য দিতে ব্যস্ত। বাইশ গজে নিজের অভিষেকে শতরান করে তাক লাগিয়ে দিয়েছিলেন মিথালি। ধারাভাষ্যকার হিসেবে নতুন ইনিংসের শুরুতেই দর্শকদের অন্যতম পছন্দের হয়ে উঠেছেন তিনি। সম্প্রচারকারী সংস্থা স্টার স্পোর্টসের হিন্দী ধারাভাষ্য দলের অংশ তিনি। আকাশ চোপড়া, গৌতম গম্ভীর’দের সাথে প্রায়ই শোনা যাচ্ছে মিথালি’র গলা। ভারত বনাম জিম্বাবুয়ে ম্যাচে সহ-ধারাভাষ্যকার তাঁকে জিজ্ঞাসা করেন ভারতের কাপ ভবিষ্যত নিয়ে। তৎক্ষনাৎ নিজের মতামত জানিয়ে দেন মিথালি। আর তা নিয়েই শুরু হয়েছে জোর চর্চা।

বিশ্বকাপে দুরন্ত ফর্মে রয়েছে ভারত

Team India | image: Gettyimages
Team India are in brilliant from in 2022 T-20 World Cup.

অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপের গ্রুপ পর্বের খেলা শেষ। ঠিক হয়ে গিয়েছে চার সেমিফাইনালিস্টের নাম। ভারত ছিলো গ্রুপ-২ তে। প্রথম ম্যাচে বিরাট কোহলি’র অতিমানবীয় এক ইনিংসে ভর করে ভারত হারায় চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান’কে। দ্বিতীয় ম্যাচে ভারতের রথের চাকায় ছিন্নভিন্ন হয়েছিলো নেদারল্যান্ডস। তৃতীয় ম্যাচে ‘টিম ইন্ডিয়া’র অশ্বমেধের ঘোড়া খানিক হোঁচট খায়। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জোটে পরাজয়ের স্বাদ। তবে সাময়িক বিপত্তি সামলে নিয়ে চতুর্থ ম্যাচে বাংলাদেশ এবং পঞ্চম ম্যাচে জিম্বাবুয়েকে হারিয়ে ৫ ম্যাচে ৪ জয় সহ ৮ পয়েন্ট নিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে ভারতীয় দল। গ্রুপ-২ এর শীর্ষস্থানে শেষ করায় শেষ চারে ভারতের প্রতিপক্ষ গ্রুপ-১ এর রানার্স আপ দল ইংল্যান্ড। অ্যাডিলেডের দিকে চোখ এখন ক্রিকেটপ্রেমীদের। আর মাত্র দুটো ম্যাচ, তারপর’ই হয়ত মিটতে চলেছে ১৪০ কোটী ভারতবাসী’র দেড় দশকের অপেক্ষা।

শিকে ছিঁড়বে ভারতের? কি বললেন মিথালি?

Mithali Raj | image: Twitter
Mithali Raj ‘hopeful’ about India clinching the title this time

পরপর ম্যাচ জিতে চলেছে ‘মেন ইন ব্লু’, বল হাতে দুর্দান্ত প্রদর্শন করছেন অর্শদীপ সিং, ভুবনেশ্বর কুমারেরা। ব্যাটিং-এও বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, কে এল রাহুল’রা রয়েছেন দারুণ ফর্মে। সব মিলিয়ে টি-২০ বিশ্বকাপে ভারত যে অন্যতম ‘ফেভারিট’ তা মানছেন অনেকে। মেলবোর্নে গ্রুপের শেষ ম্যাচে জিম্বাবুয়েকে যেদিন ৭১ রানের বিশাল ব্যবধানে উড়িয়ে দিলো ‘টিম ইন্ডিয়া’, সেদিনই ধারাভাষ্য চলাকালীন মিথালি’কে জিজ্ঞেস করা হয় যে রোহিত শর্মা’র নেতৃত্বে ভারতীয় দল কি পারবে এবার ট্রফি জিতে ঘরে ফিরতে? উত্তরে জাতীয় দলের পারফর্ম্যান্স নিয়ে আশাবাদী শুনিয়েছে মহিলা ক্রিকেটের নক্ষত্র’কে। “আমি সত্যিই আশাবাদী যে রোহিত শর্মা’র হাতেই উঠতে চলেছে বিশ্বকাপের ট্রফি’টা” সোজাসাপ্টা জানিয়ে দেন মিথালি দোরাই রাজ। মিথালি’র আশাপূরণ হোক, এমনটাই চাইছেন দেশের সকল ক্রিকেটভক্ত।

Read More: রোহিত শর্মার রানের ফাঁড়া কাটাতে সামনে এলেন সুনীল গাভাস্কার, দিলেন দুর্দান্ত টিপস !!

Leave a comment

Your email address will not be published.