কোথায় হবে টি-২০ বিশ্বকাপ ২০২১ এর আয়োজন? আগে ভারত পেয়েছিল দায়িত্ব 1

বিশ্বজুড়ে করোনা মহামারীর প্রকোপ ছড়িয়েছে আর মহামারীর দ্বিতীয় ঢেউ ভারতের কোমর ভেঙে দিয়েছে। এর মধ্যে আইসিসি টি-২০ বিশ্বকাপের আয়োজন নিয়েও প্রশ্ন উঠে পড়ছে। ভারতকে এবার টি-২০ বিশ্বকাপের আয়োজনের দায়িত্ব দেওয়া হয়েছিল। যেভাবে ভারতে করোনার প্রভাব ছড়াচ্ছে তাতে বেশকিছু প্রশ্ন উঠে পড়েছে। এই প্রশ্নের মধ্যেই আইসিসি ১জুনের গুরুত্বপূর্ণ বৈঠিকে বিশ্বকাপের ভবিষ্যতের রাস্তা নিয়ে সিদ্ধান্ত নেবে।

টি-২০ বিশ্বকাপ নিয়ে আইসিসি নেবে বড়ো সিদ্ধান্ত

কোথায় হবে টি-২০ বিশ্বকাপ ২০২১ এর আয়োজন? আগে ভারত পেয়েছিল দায়িত্ব 2

পাওয়া তথ্যের মোতাবেক আইসিসির বৈঠক হবে এক জুন, যেখানে এই সিদ্ধান্ত নেওয়া হবে যে আগামি টি-০ বিশ্বকাপের আয়োজন ভারতে হবে নাকি অন্য কোথাও করা হবে। এর অপেক্ষা করতে হবে। জানিয়ে দিই যে টি-২০ বিশ্বকাপের আয়োজন ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বরের মধ্যে করা হবে। আসলে যেভাবে বিসিসিআই আইপিএল ২০২১কে করোনার কারণে মাঝপথেই স্থগিত করে দিয়েছে, তারপর বিসিসিআইয়ের সামনে দুটি বড়ো চ্যালেঞ্জ রয়েছে। প্রথমত বাকি থাকা আইপিএল ম্যাচের আয়োজন করা আর দ্বিতীয় টি-২০ বিশ্বকাপের সফল আয়োজন।

আইসিসির বৈঠকের দুদিন আগে বিসিসিআইয়ের গুরুত্বপূর্ণ বৈঠক

কোথায় হবে টি-২০ বিশ্বকাপ ২০২১ এর আয়োজন? আগে ভারত পেয়েছিল দায়িত্ব 3

আইসিসির বৈঠকের দুদিন আগে বিসিসিআই স্পেশাল সাধারণ বৈঠক করবে। আইসিসির বৈঠকের ঠিক আগে এই বৈঠকের প্রধান উদ্দেশ্য এটা ঠিক করা যে টি-২০ বিশ্বকাপের আয়োজন নিয়ে কী সিদ্ধান্ত নেওয়া হবে। অনুমান করা হচ্ছে যে টি-২০ বিশ্বকাপের আয়োজন ভারতের জায়গায় ইউএই-তে করানো হতে পারে।
বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী আগেই পরিষ্কার করে দিয়েছেন যে আইপিএলের বাকি থাকা ম্যাচ ভারতে করানো হবে না। অনুমান করা হচ্ছে যে আইপিএলের বাকি থাকা ম্যাচ বিশ্বকাপের আগেই করানো হতে পারে। এই অবস্থায় এটা হতে পারে যে ইউএই-এই টি-২০ বিশ্বকাপের আগে আইপিএল ২০২১ এর বাকি থাকা ম্যাচের আয়োজন করা হবে।

২০১৬র পর থেকে হয়নি টি-২০ বিশ্বকাপের আয়োজন

কোথায় হবে টি-২০ বিশ্বকাপ ২০২১ এর আয়োজন? আগে ভারত পেয়েছিল দায়িত্ব 4

প্রসঙ্গত শেষবার টি-২০ বিশ্বকাপের আয়োজন ভারতের আতিথেয়য়ায় ২০১৬য় করা হয়েছিল। যা ওয়েস্টইন্ডিজ জিতেছিল। এরপর অস্ট্রেলিয়ার আতিথেয়তায় ২০২০তে বিশ্বকাপের আয়োজন অস্ট্রেলিয়ায় হওয়ার কহা ছিল, কিন্তু করোনার আতঙ্কের কারণে এটা স্থগিত করে ভারতকে আয়োজনের দায়িত্ব দেওয়া হয়েছিল। ৫ বছর বাদ হতে চলা টি-২০ বিশ্বকাপের উপর ছেয়ে থাকা সংকটের মেঘ কাটার এখনও পর্যন্ত কোনো লক্ষ্মণ দেখা যাচ্ছে না। বর্তমানে সকলেই এক জুন আইসিসির হতে চলা বৈঠকের প্রতীক্ষা রয়েছে যে তারা এই টুর্নামেন্ট নিয়ে কী শেষ সিদ্ধান্ত নেয়।

Leave a comment

Your email address will not be published.