IND vs SA

T20 World Cup 2022: পাকিস্তানের বিরুদ্ধে দুর্দান্ত জয় নিয়ে শুরু হয়েছিল ভারতের বিশ্বকাপের যাত্রা। পরবর্তী ম্যাচে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে নেদারল্যান্ডসকে বড় ব্যবধানে হারিয়ে গ্রুপ তালিকার শীর্ষে ছিল ভারতীয় দল। কিন্তু পার্থ ক্রিকেট গ্রাউন্ডে মুখোমুখি হয় ভারত এবং দক্ষিণ আফ্রিকা। সেই ম্যাচে আশানুরূপ পারফরম্যান্স করে দেখাতে ব্যর্থ হয় ভারতীয় ব্যাটাররা। তার প্রভাবেই দক্ষিণ আফ্রিকা দলের কাছে পরাজয়ের পরে ভারতীয় দল শীর্ষস্থান হারিয়ে গ্রুপ স্টেজে দ্বিতীয় স্থানে চলে এসেছে।

ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচ

T20 World Cup 2022: দক্ষিণ আফ্রিকার কাছে হেরে ফুঁসছে টিম ইন্ডিয়া, শেষ চারে যেতে তৈরি এই ভয়ঙ্কর স্ট্র্যাটেজি !! 1

পার্থ ক্রিকেট স্টেডিয়ামে ভারত অধিনায়ক রোহিত শর্মা টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন, যেখানে প্রথম থেকেই ভারতীয় দলের ওপেনার ব্যাটসম্যানদের সমস্যার সম্মুখীন হতে দেখা যাচ্ছিল, দক্ষিণ আফ্রিকান বোলারেরা নির্দিষ্ট জায়গায় বোলিং করছিলেন যার ফলে ভারতীয় ব্যাটসম্যানরা শর্ট খেলতে ব্যর্থ হচ্ছিলেন, দক্ষিণ আফ্রিকা দলের হয়ে চারটি উইকেট নিয়েছেন লুনগি এনগিডি যিনি চারটি উইকেট নিয়ে ভারতীয় টপ অর্ডার তছনছ করে দেন, গতকাল নিজের বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলতে নেমে ৩ বলে ০ রান করে প্যাভেলিয়ানে ফিরে যান দীপক হুডা।

সূর্যকুমারের দুর্দান্ত কামব্যাক

Suryakumar Yadav

সূর্যকুমার যাদবের কাউন্টার অ্যাটাকের জন্যই ভারতীয় দল ১৩৩ রান পর্যন্ত পৌঁছাতে সক্ষম হয়েছিল। জবাবে দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যানরা তাদের উইকেট হারিয়ে ফেলেন দ্বিতীয় ওভারেই যখন বোলিং করতে আসেন আরশদীপ সিং। তিনি এসেই প্রথম ওভারেই দুটি উইকেট নিয়ে নেন, যার ফলে অনেকটাই ব্যাক ফুটে চলে যায় দক্ষিণ আফ্রিকান দল। কিন্তু আস্তে আস্তে এডেন মার্কারাম এবং ডেভিড মিলনের পার্টনারশিপ ভারতের থেকে ম্যাচ থেকে দূরে নিয়ে যায়। ১৯.৪ বলে দক্ষিণ আফ্রিকান দল ম্যাচ জিতে শীর্ষস্থান দখল করে, ম্যাচের সেরা হন লুনগি এনগিডি। গতকালের ম্যাচ হারার পরে ভারতীয় দল শীর্ষস্থান থেকে দ্বিতীয় স্থানে নেমে এসেছে।

ভারতীয় দলের পরবর্তী ম্যাচ

T20 World Cup 2022: দক্ষিণ আফ্রিকার কাছে হেরে ফুঁসছে টিম ইন্ডিয়া, শেষ চারে যেতে তৈরি এই ভয়ঙ্কর স্ট্র্যাটেজি !! 2
PERTH, AUSTRALIA – OCTOBER 30: Ravichandran Ashwin of India celebrates taking the wicket of Tristan Stubbs of South Africa during the ICC Men’s T20 World Cup match between India and South Africa at Perth Stadium on October 30, 2022 in Perth, Australia. (Photo by Will Russell-ICC/ICC via Getty Images)

এছাড়া ভারতের সাথে একই পয়েন্ট (৪) নিয়ে তৃতীয় স্থানে রয়েছে বাংলাদেশ, ৩ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে জিম্বাবুয়ে এবং পঞ্চম স্থানে আছে পাকিস্তান মাত্র ২ পয়েন্ট নিয়ে ভারতীয় দলের পরবর্তী খেলা বাংলাদেশের বিরুদ্ধে অ্যাডিলেটে ২রা নভেম্বর, ভারতীয় দল গ্রুপ স্টেজের শেষ ম্যাচ খেলবে জিম্বাবুয়ের বিরুদ্ধে ৬ই নভেম্বর। আগামী দিনের বাংলাদেশের ম্যাচ ভারতের জন্য গুরুত্বপূর্ণ। বাংলাদেশকে হারাতে পারলে ভারতীয় দল সেমিফাইনালে পৌঁছে যাবে।

Leave a comment

Your email address will not be published.