T20 World Cup 2022: টিম ইন্ডিয়ার জন্য বিরাট দুঃসংবাদ, বাংলাদেশের বিরুদ্ধে খেলতে পারবেন না দলের সবচেয়ে বড় ম্যাচ উইনার !! 1

T20 World Cup 2022: টিম ইন্ডিয়ার জন্য খারাপ খবর চলে এল। ভারতীয় দলের অব্যতম বড় ম্যাচ উইনার টি-২০ বিশ্বকাপ (T20 World Cup 2022) ২০২২ সালের ২ নভেম্বর অ্যাডিলেড ওভালে অনুষ্ঠিত হতে চলা ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে খেলতে পারবেন না। এটা উল্লেখ্য যে টিম ইন্ডিয়ার (Team India) এই ক্রিকেটার মাত্র ১ ওভারে পুরো ম্যাচ পাল্টে দেওয়ার ক্ষমতা রাখেন। ২০২২ সালের টি-২০ বিশ্বকাপে বাংলাদেশের বিরুদ্ধে এই মারকাটারি খেলোয়াড়ের না থাকাটা ভারতের জন্য বড় ধাক্কা।

টিম ইন্ডিয়ার জন্য খুবই খারাপ খবর

IND vs SA

ভারতীয় দলের সিনিয়র উইকেটরক্ষক-ব্যাটসম্যান দীনেশ কার্তিক (Dinesh Karthik) বুধবার বাংলাদেশের বিরুদ্ধে ভারতের টি-২০ বিশ্বকাপের ম্যাচে পিঠে চোটের কারণে মিস করবেন। দীনেশ কার্তিক দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের আগের ম্যাচে কুঁচকিতে চোট পাওয়ার জন্য শেষ পাঁচ ওভার উইকেটরক্ষকের ভূমিকায় খেলতে পারেননি এবং মাঠের বাইরে চলে যান। দীনেশ কার্তিক যদি বাংলাদেশ ম্যাচে না খেলেন, তাহলে দলের আরেক উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পন্থ প্লেয়িং ইলেভেনে জায়গা পেতে পারেন। রবিবার ব্যাথার কারণে কার্তিক মাঠ ছাড়ার পর, পন্থ ১৬তম ওভারে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচের শেষ পর্যন্ত উইকেটরক্ষকের ভূমিকা পালন করেছিলেন।

চোটের কারণ অত্যন্ত ঠান্ডা আবহাওয়া

Rohit Sharma

দীনেশ কার্তিকের এই চোট পাওয়ার বড় কারণও হতে পারে খুব ঠান্ডা আবহাওয়া। দীনেশ কার্তিকের পিঠের চোট কতটা গুরুতর তা জানা যায়নি, তবে হাল্কা ব্যথা থেকে সেরে উঠতে সাধারণত তিন থেকে পাঁচ দিন সময় লাগে।ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) একজন সিনিয়র কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, ‘কার্তিক তার পিঠে ব্যথা অনুভব করেছিলেন। তার পিঠে ব্যথার তীব্রতা সম্পর্কে আমাদের কাছে কোন তথ্য নেই। মেডিক্যাল টিম তাকে ফিট করার জন্য কাজ করছে। কারণ কমপ্রেস এবং ম্যাসেজ দ্রুত আরাম দেয়। তাই তাকে ম্যাচের বাইরে ভাববেন না।

পিচের গতি ও বাউন্স সামলাতে ব্যর্থ

Dineh karthik vs south Africa

টুর্নামেন্টটি এখনও পর্যন্ত কার্তিকের জন্য হতাশাজনক ছিল। পাকিস্তানের বিপক্ষে এক রান এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৫ বলে ছয় রান করেন তিনি। কার্তিককে দলে একজন ফিনিশারের ভূমিকা দেওয়া হয়েছে, কিন্তু তিনি পার্থের অপটাস স্টেডিয়ামে পিচের গতি এবং বাউন্সের সাথে মানিয়ে নিতে ব্যর্থ হন। সূর্যকুমার যাদবের সাথে ৫২ রানের জুটিতে খুব বেশি অবদান না রাখার জন্য তিনি সমালোচিত হন। পন্থের মতো আক্রমণাত্মক খেলোয়াড়কে দলের বাইরে রাখার জন্য ভারতীয় কোচিং দলও কিছুটা সমালোচনার মুখে পড়েছে। অস্ট্রেলিয়ায় টেস্ট ম্যাচে দারুণ সাফল্য পান পন্থ।

Leave a comment

Your email address will not be published.