T20 World Cup 2022: টি-২০ বিশ্বকাপের জন্য দল ঘোষণা আফগানিস্তানের, ঝড় তুলতে আফগান দলে ঢুকলেন এই ভয়ঙ্কর খেলোয়াড় !! 1

T20 World Cup 2022: আগামী মাসে অস্ট্রেলিয়ায় শুরু হতে যাওয়া টি-২০ বিশ্বকাপের জন্য বৃহস্পতিবার ১৫ সদস্যের দল ঘোষণা করলো আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। বিশ্বকাপের জন্য ঘোষিত এশিয়া কাপের দল থেকে বাদ পড়েছেন সামিউল্লাহ শিনওয়ারি, আফসার জাজাই, হাশমতউল্লাহ শাহিদি, করিম জানাত ও নুর আহমেদ। তারদের পরিবর্তে দলে জায়গা করে নিয়েছেন দারউইশ রাসুলি, কাইস আহমাদ ও নতুন মুখ সালিম সাফি।

T20 World Cup 2022: টি-২০ বিশ্বকাপের জন্য দল ঘোষণা আফগানিস্তানের, ঝড় তুলতে আফগান দলে ঢুকলেন এই ভয়ঙ্কর খেলোয়াড় !! 2

চলতি বছরের মার্চে বাংলাদেশের বিপক্ষে সর্বশেষ টি-২০ খেলেছেন কাইস। এই বছরের শুরুতে আন্তর্জাতিক অভিষেকের পর আঙুলের চোটে পড়েন রাসুলি। ঘরোয়া ক্রিকেটে দুর্তান্ত পারফরমেন্সের কারণে আবারও দলে ফেরেন তিনি। ৮ ম্যাচে ১৪ উইকেট নিয়ে শীর্ষ বোলার হয়েছেন তিনি।

প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেলেন ২০ বছর বয়সী বোলার সেলিম সাফি। আফগানিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতায় ১১ উইকেট নিয়েছেন তিনি। ১২টি টি-টোয়েন্টি ম্যাচে ১২ উইকেট রয়েছে সাফির। রিজার্ভ তালিকায় চারজনকে রেখেছে আফগানিস্তান। তারা হলেন- আফসার জাজাই, শরাফুদ্দিন আশরাফ, রহমত শাহ ও গুলবাদিন নাইব।

T20 World Cup 2022: টি-২০ বিশ্বকাপের জন্য দল ঘোষণা আফগানিস্তানের, ঝড় তুলতে আফগান দলে ঢুকলেন এই ভয়ঙ্কর খেলোয়াড় !! 3

আসন্ন বিশ্বকাপে ২২ অক্টোবর পার্থে গ্রুপ-১ নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হবে আফগানিস্তান। এরপর ২৬ অক্টোবর মেলবোর্নে নিউজিল্যান্ডের বিপক্ষে, ২৮ অক্টোবর একই ভেন্যুতে প্রথম রাউন্ডে ‘বি’ গ্রুপ রার্নাস-আপ দলের বিপক্ষে, ১ নভেম্বর ব্রিজবেনে ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন ও ৪ নভেম্বর অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে আফগানরা।

টি-২০ বিশ্বকাপে আফগানিস্তান দল:

মোহাম্মদ নবি (অধিনায়ক), নজিবউল্লাহ জাদরান (সহ-অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), আজমতউল্লাহ ওমরজাই, দারউইশ রাসুলি, ফরিদ আহমেদ মালিক, ফজল হক ফারুকি, হজরতউল্লাহ জাজাই, ইব্রাহিম জাদরান, মুজিব উর রহমান, নাভিন উল হক, কাইস আহমেদ, রশিদ খান, সেলিম সাফি ও উসমান গনি

Leave a comment

Your email address will not be published.