পাকিস্তানের কারণে ভারতের বদলে এই দেশে হতে পারে টি-২০ বিশ্বকাপ ২০২১

ভারত আর পাকিস্তানের মধ্যে রাজনৈতিক সম্পর্ক খারাপ হওয়ার কারণে ক্রিকেট সম্ভব নয়। এই অবস্থায় দুই দেশ একে অপরের বিরুদ্ধে অন্য দেশে গিয়ে কোনো ক্রিকেট ম্যাচ খেলতে চায় না। এখন দুই দলের মুখোমুখি স্রেফ আর স্রেফ আইসিসি টুর্নামেন্টে হয়। কিন্তু যখন দুই দেশই আইসিসির টুর্নামেন্টের আয়োজকের দায়িত্বব পায় তো দুই দেশই টুর্নামেন্টের আয়োজনের দায়িত্ব একে অপরের কাছ থেকে ছিনিয়ে নিয়ে শ্রীলঙ্কা বা ইউআইকে পাইয়ে দেয়।
এখন এই বছর টি-২০ বিশ্বকাপ ২০২১ এর আয়োজন ভারত পেয়েছে, যা পাকিস্তানের পছন্দ নয় আর পাকিস্তান, এশিয়াকাপ ২০২১ এর মতোই টি-২০ বিশ্বকাপ ২০২১ এর আয়োজন ইউএই-কে পাইয়ে দিতে চায়, এর আগে পাকিস্তান এশিয়াকাপের আয়োজন ভারতের কাছ থেকে ছিনিয়ে নিয়ে শ্রীলঙ্কাকে পাইয়ে দিয়েছে।

ইউএই-তে হতে পারে টি-২০ বিশ্বকাপ ২০২১

পাকিস্তানের কারণে ভারতের বদলে এই দেশে হতে পারে টি-২০ বিশ্বকাপ ২০২১ 1

অন্যদিকে এহসান মানি জানিয়েছেন যে তিনি আইসিসিকে একটি চিঠি লিখেছেন আর টি-২০ বিশ্বকাপের জন্য ভারত দ্বারা পাকিস্তানের খেলোয়াড়দের ভিসা দেওয়ার ব্যাপারে পুরো তথ্য দিয়েছেন। তিনি নিজের কথা বলতে গিয়ে বলেন, “এই বছর অক্টোবর-নভেম্বরে ভারতে টি-২০ বিশ্বকাপের আয়োজন করা হবে। এটা নিয়ে আমরা বিসিসিআইকে বলেছি যে আমাদের লিখিত দেওয়া হোক যে ওদের তরফে আমাদের খেলোয়াড়দের, ক্রিকেট সমর্থকদের আর সাংবাদিকদের ভিসা দেওয়া হবে”।

পাকিস্তানের কারণে ভারতের বদলে এই দেশে হতে পারে টি-২০ বিশ্বকাপ ২০২১ 2

এহসান মানি আগে বলেছেন যে, যদি ভারত এমনটা করতে না পারে তো টি-২০ বিসজ্বলাপ অন্য কোনো জায়গায় আয়োজন করা হোক।
তিনি আগে বলেন যে, “আমাদের ভিসা নিয়ে চিন্তার পাশাপাশি কোভিড-১৯ মহামারি নিয়েও বড়ো সমস্যা রয়েছে। এই অবস্থায় যদি ভারতে এর আয়োজন না করা হয় তো ইউএই-তে করা যেতে পারে”।

মানি বলেছেন যে এই সমস্ত বিষয়ে আইসিসির তরফে বলা হয়েছে যে তাদের ৩১ মার্চ পর্যন্ত ফাইনাল সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *