Rohit sharma and virat kohli,
Rohit Sharma and Virat Kohli | Image: Getty Images

IND vs SA: বিশ্বকাপের সমাপ্তির পরেই ভারতীয় দলের মূল লক্ষ্য হলো টি-টোয়েন্টি ক্রিকেট। আপাতত ভারতীয় দল অস্ট্রেলিয়া বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে চলেছে যেখানে তিনটি ম্যাচটি মধ্যে খেলে ফেলেছে টিম ইন্ডিয়া। আপাতত ২-১ ব্যবধানে এগিয়ে রয়েছে টিম ইন্ডিয়া তবে আজকে প্রকাশিত হতে চলেছে ভারত ও দক্ষিণ আফ্রিকার স্কোয়াড। ভারতীয় দল তিনটি ওয়ানডে, তিনটি টি-টোয়েন্টি এবং দুটি টেস্ট খেলবে দক্ষিণ আফ্রিকায়। আর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (WTC) কথা মাথায় রেখে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুটো টেস্টের জন্য পূর্ণাঙ্গ দলই পাঠাবে ভারত। আজ দিল্লিতে দল নির্বাচনে বসবে নির্বাচক কমিটি। ভারতের রোডম্যাপ ঠিক করতে বেঙ্গালুরুতে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) সঙ্গে আলোচনায় বসেন নির্বাচক কমিটির চেয়ারম্যান অজিত আগরকর (Ajit Agarkar)। আগামী টি-২০ বিশ্বকাপ অবধি চুক্তি বাড়ানোর অনুরোধ করা হয়। দ্রাবিড়’কে দলের কোচ করার পর উচ্ছাসিত টিম ইন্ডিয়া ম্যানেজমেন্ট।

রোহিত-বিরাটকে দেখা যাবে না সাদা বলের ফরম্যাটে

Virat kohli and rohit sharma, ind vs sa
Virat Kohli and Rohit Sharma | Image: Getty Images

বিশ্বকাপে রোহিত শর্মা (Rohit Sharma) ক্যাপ্টেন হিসাবে ছিলেন অসাধারণ, তার পারফরম্যান্স ছিল অপ্রতিরোদ্ধ, প্রতি ম্যাচে দলকে ভালো সূচনা দিয়েছিলেন রোহিত এবং যার ফলে প্রতি ম্যাচেই বড় রান বানাতে সক্ষম হয়েছিল ভারতীয় দল। এবার পালা টি টোয়েন্টি ফরম্যাটে, ২০২২ সালে শেষবার টি টোয়েন্টি বিশ্বকাপে টি টোয়েন্টি ম্যাচ খেলতে দেখা গিয়েছিল রোহিতকে। ওডিআই ফরম্যাটের দিকে ছিল না কোনো নজর। তবে ২০২২ বিশ্বকাপ শেষেই আবার ওডিআই ক্রিকেটে মেতে ওঠেন তিনি। বিশ্বকাপে একটানা ১০ ম্যাচ জিতেছে টিম ইন্ডিয়া। রোহিতের অধিনায়কত্বে ভারতীয় দল ফাইনালে পৌঁছালেও অজিদের কাছে জিততে ব্যার্থ হয় ভারতীয় দল।

সূত্রের খবর অনুযায়ী, এবার ২০২৪ টি টোয়েন্টি বিশ্বকাপকে পাখির চোখ করতে চান রোহিত, আর দক্ষিণ আফ্রিকার (IND vs SA) বিরুদ্ধেই শুরু করতে চলেছেন আগামী অভিযান। তবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সাদা বলের ফরম্যাটে খেলতে রাজি হননি রোহিত শর্মা ও বিরাট কোহলি। তারা বিসিসিআই’এর কাছে সাদা বলের ফরম্যাটের জন্য বিশ্রাম চেয়েছেন। তবে টেস্ট সিরিজের সময় দুই কিংবদন্তিদের আবার দেখা যাবে জাতীয় দলে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের টি টোয়েন্টি স্কোয়াড

যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, ঋতুরাজ গায়কওয়াড়, তিলক ভার্মা, সূর্যকুমার যাদব (সি), রিংকু সিং, শ্রেয়াস আইয়ার, ঈশান কিশান (wk), জিতেশ শর্মা (wk), রবীন্দ্র জাদেজা (vc), ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, কুলদীপ যাদব , আরশদীপ সিং, মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, দীপক চাহার।

আরও পড়ুন- Team India: হেড কোচের দায়িত্ব নিতে নারাজ রাহুল দ্রাবিড়, সমস্যায় বিসিসিআই !!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *