অভিষেক সিরিজেই এই অভিনব রেকর্ড গড়লেন সূর্যকুমার যাদব, পিছনে ফেললেন এই কিংবদন্তিদের 1

নতুন কোচ ও নতুন অধিনায়কের অধীনে টিম ইন্ডিয়া শ্রীলঙ্কাকে ২-১ ব্যবধানে হারিয়ে ওয়ানডে সিরিজ জিতেছে। ক্লিন সুইপের জন্য ভারতের একটা সুযোগ ছিল। তবে তৃতীয় ও শেষ ওয়ানডেতে শ্রীলঙ্কা তাকে তিন উইকেটে হারিয়েছে। তবে এখনও এই জয়টি ভারতীয় দলের জন্য বিশেষ। কারণ সাতটি খেলোয়াড় এই সিরিজে ভারতের হয়ে ওডিআই অভিষেক করেছিল এবং এই খেলোয়াড়দের বেশিরভাগই কোনও না কোনও সময়ে দলের জয়ে অবদান রেখেছিল। এতে সূর্যকুমার যাদবের ভূমিকা সবচেয়ে বেশি ছিল। এই কারণেই তাঁকে প্লেয়ার অফ দ্য সিরিজও মনোনীত করা হয়েছিল।

IPL 2021: Have gone past the phase where I fear failures, enjoying every  opportunity - Suryakumar Yadav - Sports News

অধিনায়ক শিখর ধাওয়ানের (১২৮) পরে সিরিজে ভারতের হয়ে সবচেয়ে বেশি রান করেছিলেন সূর্যকুমার যাদব। তিনি সিরিজের তিন ম্যাচে ৬২ গড়ে গড়ে ১২৪ রান করেছিলেন। তার স্ট্রাইক রেটও ছিল ১২২ এরও বেশি। সিরিজটিতে অর্ধশতকও করেছিলেন সূর্যকুমার। এই সিরিজে তিনি একটি বিশেষ রেকর্ডও করেছেন। অভিষেকের ওয়ানডে সিরিজের প্লেয়ার অফ দ্য সিরিজ নির্বাচিত হয়ে তিনি ভারতের পঞ্চম খেলোয়াড় হয়েছেন। তার আগে, কে এল রাহুল ২০১৬ সালে জিম্বাবওয়ের বিপক্ষে এই কীর্তি অর্জন করেছিলেন।

IND vs SL: Suryakumar Yadav disappointed not to score big in Sri Lanka

অভিষেক ওয়ানডে সিরিজে এই কীর্তি অর্জনকারী প্রথম ভারতীয় ছিলেন ব্রিজেশ প্যাটেল। ১৯৮৪ সালে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে এই সাফল্য অর্জন করেছিলেন তিনি। তার পরে রমন লাম্বা ১৯৮৬ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে এটি করতে সক্ষম হন এবং তারপরে বিজয় ভরদ্বাজ ১৯৯৯ এলজি কাপে এই সম্মান অর্জন করেছিলেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *