বাবর রিজওয়ানকে টপকে বিশ্বের একনম্বর ব্যাটসম্যান সূর্যকুমার যাদব, প্রথম ১০-এ নেই বিরাট কোহলি !! 1

গত এক বছর ধরে সূর্য কুমার যাদব প্রমাণ করেছেন তার নাম স্কাই কেন স্কাই যেমন লিমিটলেস ঠিক তেমনি সূর্য কুমার যাদবের ব্যাটিং লিমিটলেস শেষ এক বছর ধরে সূর্য কুমার যাদব ভারতের হয়ে টি-টোয়েন্টি ফরমেটে সর্বাধিক রান করেছেন শুধু ভারত নয় এই বছরে তিনি একমাত্র ব্যাটসম্যান হিসেবে এক হাজার রানের কোনটি পার করেছেন ক্রিকেটের এই ছোট ফরম্যাটে, বর্তমানে সূর্যকুমার যাদব এই ফরম্যাটে প্রথম স্থানে রয়েছেন, দ্বিতীয় স্থানে আছেন মোহাম্মদ রিজওয়ান ৮৩৬ পয়েন্ট নিয়ে, নিউজিল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান ডিভন কনওয়ে ৭৮৮ পয়েন্ট নিয়ে আছেন তিন নম্বরে এবং বাবর আজম ৭৭৮ পয়েন্ট নিয়ে চার নম্বরে রয়েছেন।

র‌্যাঙ্কিং এর অবনতি বাবর আজমের

বাবর রিজওয়ানকে টপকে বিশ্বের একনম্বর ব্যাটসম্যান সূর্যকুমার যাদব, প্রথম ১০-এ নেই বিরাট কোহলি !! 2

অন্যদিকে বছরের শুরুতে প্রথমে ছিলেন বাবর আজম এখন তিনি চার নম্বরে নেমে এসেছেন, বিশ্বকাপে শুধুমাত্র একটি অর্ধশতরান করতেও সক্ষম হয়েছেন তিনি, ৭৪৮ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে রয়েছেন দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার ও মিডিল অর্ডার ব্যাটসম্যান এইডেন মার্করাম। ছয় নম্বরে এখনও ডেভিড মালানের দখলে, তার পয়েন্ট ৭১৯। নিউজিল্যান্ডের তারকা ব্যাটসম্যানদের একজন গ্লেন ফিলিপস ভারতের বিপক্ষে তার দুর্দান্ত পারফরম্যান্সের পরে দুই ধাপ লাফিয়ে ৬৯৯ র‌্যাঙ্কিং পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে উঠে এসেছেন।

শীর্ষ ১০- এ নেই বিরাট কোহলি

বাবর রিজওয়ানকে টপকে বিশ্বের একনম্বর ব্যাটসম্যান সূর্যকুমার যাদব, প্রথম ১০-এ নেই বিরাট কোহলি !! 3

ভারত বনাম নিউজিল্যান্ড সিরিজের পরই প্রকাশিত হলো এই তালিকা, তবে এই তালিকায় নেই বিশ্বকাপ ২০২২ এই সর্বোচ্চ রান স্কোরার বিরাট কোহলি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে না খেলায় তিনি তার ১৩ তম জায়গা হারিয়েছেন। নিউজিল্যান্ডকে ১-০ ব্যবধানে পরাজিত করে সিরিজ জয় করলো ভারত, এই সিরিজে সেরা হলেন সূর্যকুমার যাদব। তিনি আবার তার ব্যাটিং ছন্দ বজায় রাখলেন।

বিরাট কোহলিকে টকপে যেতে পারেন সূর্যকুমার যাদব

বাবর রিজওয়ানকে টপকে বিশ্বের একনম্বর ব্যাটসম্যান সূর্যকুমার যাদব, প্রথম ১০-এ নেই বিরাট কোহলি !! 4

টিম ইন্ডিয়ার মিডল অর্ডার ব্যাটসম্যান সূর্যকুমার যাদবের ব্যট দিয়ে বার হচ্ছে প্রচুর রান, সূর্যকুমার এখন ৮৯০ পয়েন্টে আছেন, ভারতীয় প্লেয়ারদের মধ্যে সর্বাধিক রেটিং পেয়েছিলেন বিরাট কোহলি ৮৯৭, সূর্যের কাছে সুযোগ আছে কোহলির এই রেকর্ডটি ভেঙে নিজের নামে করার।

Leave a comment

Your email address will not be published.