“টেস্ট খেলার সময় হয়েছে এবার,” দুরন্ত শতরানে টি-২০ ম্যাচ জিতিয়ে সূর্যকুমার যাদব জানিয়ে দিলেন পরবর্তী লক্ষ্য !! 1

ভারতের টি-২০ ব্যাটিং-এ এই মুহূর্তে সবচেয়ে অপরিহার্য নাম যদি জিজ্ঞাসা করা হয়, চোখ বুজে সকলেই বলবেন সূর্যকুমার যাদব(Suryakumar Yadav)। গত ১২ মাস ধরে যে ক্রিকেট তিনি খেলছেন তার তুল্য কিছু কখনও দেখেছেন বলে মনে করতে পারছেন না দেশের ক্রিকেট বিশেষজ্ঞ’রা। একমাত্র আশেপাশে আসতে পারেন এবি ডিভিলিয়ার্স। তিনি অবসর নেওয়ায় বিশ্ব ক্রিকেটে যে শূন্যতা দেখা গিয়েছিলো তা যেন পূরণ করে দিয়েছেন ভারতের সূর্য। প্রোটিয়া কিংবদন্তীর মিস্তার ৩৬০ ডাকনামটিও তিনি বেশ আপন করে নিয়েছেন এই কয়েক মাসে। তাঁর মাঠের চার পাশে চার ছক্কা মারার অনায়াস দক্ষতা, প্রায় ১৯০ বা ২০০ স্ট্রাইক রেটে আগাগোড়া ব্যাট করে যাওয়া তাঁকে বানিয়েছে বিশ্বের এক নম্বর টি-২০ ব্যাটার।

নিজের যোগ্যতার প্রমাণ সূর্যকুমার আরও একবার দিলেন গতকাল। মাউন্ট মাউঙ্গানুইয়ের বে ওভাল মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ ম্যাচে সাউদী, মিলনে, ফার্গুসনদের নাজেহাল করে দিয়ে ৫১ বলে করলেন ১১১ রান। তাঁর শতরানের সৌজন্যেই ম্যাচ জিতলো ভারত। ম্যাচের সেরাও তিনি। তবে টি-২০’র মসীহা সূর্যকুমার(Suryakumar Yadav) কি শুধু কুড়ি-বিশের ক্রিকেটেই থেমে থাকতে চান? সাংবাদিক সম্মেলনে এসে নিজেই জানালেন পরবর্তী লক্ষ্য কি।

তৃতীয় ভারতীয় হিসেবে একাধিক টি-২০ শতক সূর্য’র-

Suryakumar Yadav | image: twitter
Suryakumar Yadav became only the third batter to score more than one T20i tons

গতকাল নিউজিল্যান্ডের বিপক্ষে ঝোড়ো ১১১ রান করে রেকর্ড বইতে নিজের নাম তুলে ফেললেন সূর্যকুমার যাদব(Suryakumar Yadav)। দ্বিতীয় ভারতীয় হিসেবে এক ক্যালেন্ডার বছরে দুটি আন্তর্জাতিক টি-২০ শতরান করার কৃতিত্ব অর্জন করলেন তিনি। এর আগে এই কৃতিত্ব দেখিয়েছিলেন রোহিত শর্মা(Rohit Sharma)। এছাড়াও ১১ টি চার এবং ৭ ছক্কায় সাজানো এই ইনিংসের মাধ্যমে সূর্যকুমার হলেন তৃতীয় ভারতীয় ব্যাটার যিনি টি-২০ ক্রিকেটে একাধিক শতরান করার নজির করলেন। এর আগে কে এল রাহুল এবং রোহিত শর্মা ছিলেন এই তালিকায়। রোহিতের টি-২০ শতরানের সংখ্যা ৪ টি। এবং কে এল রাহুল(KL Rahul) এর আগে ২ টি আন্তর্জাতিক টি-২০ শতরান করেছেন। সূর্যকুমার চলতি বছরে ইংল্যান্ডের বিরুদ্ধে তাঁর প্রথম টি-২০ শতরান করেছিলেন। কাল করলেন নিউজিল্যান্ডের বিরুদ্ধে। দুটি শতক এসেছে বিদেশের মাটিতে। উল্লেখ্য যে রোহিত এবং রাহুল দু’জনেই ওপেনার। সম্পূর্ণ ২০ ওভার খেলার সুযোগ পান তাঁরা। তবে সূর্য ব্যাট করেন ৩ বা ৪ নম্বরে। সেক্ষেত্রে এত কম সময়ে দুইখানি সেঞ্চুরি তাঁর টি-২০ দক্ষতার দিকেই ইংগিত করে।

টেস্ট খেলতে চাই, লক্ষ্যে অবিচল সূর্যকুমার-

suryakumar Yadav | image: twitter
Suryakumar Yadav wants to represent India in Test matches.

টি-২০ ক্রিকেটে ঝড় তুলেছেন, হয়েছেন বিশ্বের এক নম্বর ব্যাটার। কিন্তু এখানেই থামতে রাজী নন সূর্য(Suryakumar Yadav) । টেস্ট ক্রিকেট’কে বলা হয় যে কোনো ক্রিকেটারের কাছে স্বপ্ন। তিনিও ব্যতিক্রম নন, জানিয়ে দিলেন স্কাই। ম্যাচ জেতানো ইনিংস খেলে সাংবাদিক সম্মেলনে এসে বললেন লাল বলের ক্রিকেট’কে পাখির চোখ করছেন তিনি। সাংবাদিক সম্মেলনে এসে সূর্য বলেন, “ টেস্ট দলে আমার অভিষেক আশা করি শীঘ্র’ই ঘটতে চলেছে। আমি লাল বলের ক্রিকেট দিয়েই আমার কেরিয়ার শুরু করেছিলাম। ঘরোয়া ক্রিকেটে মুম্বইয়ের হয়ে ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাটে খেলছি বহুদিন হলো। তাই টেস্ট ক্রিকেট সম্বন্ধে আমার সম্যক ধারণা রয়েছে। এই ফর্ম্যাটে ক্রিকেট খেলতে আমি উপভোগ’ও করি। আশা রাখি খুব তাড়াতাড়ি টেস্ট ক্যাপ পেয়ে যাবো আমি।” ব্যাট হাতে যে ছন্দ সীমিত ওভারের খেলায় দেখাচ্ছেন সূর্য, টেস্টে তা ধরে রাখতে পারেন কিনা সেইদিকেই তাকিয়ে সবাই।

Leave a comment

Your email address will not be published.