ভারতের পর এবার দুবাই কাঁপাবেন সুরেশ রায়না, এই জনপ্রিয় লীগে লেখালেন নাম !! 1

ভারতীয় দলের  নির্ভরযোগ্য মিডিল অর্ডার ব্যাটসম্যান সুরেশ রায়না (Suresh Raina) , ভারতের হয়ে জিতিয়েছেন বহু ম্যাচ, শুধ ভারত নয় ফ্রাঞ্চাইজি ক্রিকেটে রায়না চেন্নাই সুপার কিংসের হয়ে খেলেছিলেন, আইপিএলে চেন্নাই এর ভালো ফলাফলের পিছনে অন্যতম ভূমিকা ছিল সুরেশ রায়নার ,আইপিএলে ২০৫ ম্যাচে ৫৫২৮ রান করেছিলেন রায়না, আইপিএলে তার ধারাবাহিতার কথা ভেবে তাকে মিস্টার আইপিএল বলে সম্মোধন করা হয়, ভারতের হয়ে ২০১১ বিশ্বকাপ, ২০১৩ চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছেন তিনি।

ফ্রাঞ্চাইজি ক্রিকেটে সুরেশ রায়নার অবদান

ভারতের পর এবার দুবাই কাঁপাবেন সুরেশ রায়না, এই জনপ্রিয় লীগে লেখালেন নাম !! 2

ফ্রাঞ্চাইজি ক্রিকেটে ৪ বার আইপিএল এবং ২বার চ্যাম্পিয়ন্স লীগ টি-টোয়েন্টি জিতেছেন, ভারতের হয়ে প্রথম ব্যাটসম্যান হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে শতরান লাগিয়েছিলেন, প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসাবে সব ফরম্যাটে সেঞ্চুরি করা প্রথম প্লেয়ার ছিলেন রায়না, আন্তর্জাতিক ক্রিকেট এবং আইপিএলকে আলবিদা করে এবার আবুধাবি টি-টেন লিগের আসন্ন মৌসুমে খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন সুরেশ রায়না। এই প্রতিযোগিতায় তিনি প্রথম বার নামতে চলেছেন ।

৬ সেপ্টেম্বর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এবং ঘরোয়া ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেওয়া রায়নাকে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ডেকান গ্ল্যাডিয়েটর্সের জার্সিতে দেখা যাবে। তিনি আন্দ্রে রাসেল, নিকোলাস পুরান, জেসন রয়, তাসকিন আহমেদ, ওডেন স্মিথ এবং মুজিব উর রহমান-দের মতন প্লেয়ারদের সঙ্গে একই টিমে খেলবেন, রায়না সম্প্রতি রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে ইন্ডিয়া লেজেন্ডসের হয়েও পারফরমেন্স করেছেন।

ভারতীয় দলের হয়ে সুরেশ রায়নার পারফরমেন্স

ভারতের পর এবার দুবাই কাঁপাবেন সুরেশ রায়না, এই জনপ্রিয় লীগে লেখালেন নাম !! 3

ভারতীয় দলের হয়ে একদিনের খেলায় সুরেশ রায়না (Suresh Raina) ২২৬ ম্যাচে ৫৬১৫ রান করেছেন এবং টি টোয়েন্টি খেলায় ৭৮ ম্যাচে ১৬০৫ রান করেছেন তিনি, এছাড়া বোলিং হাত ও ছিলোনা তার মন্দ, ৩৫ বছর বয়সী এই ব্যাটসম্যান, তার প্রিয় মিত্র মহেন্দ্র সিং ধোনির সাথে ২০২০ সালে একই দিনে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন , ২০২১ সাল পর্যন্ত চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল খেলেছেন তিনি । কিন্তু ২০২২ আইপিএলে মিস্টার আইপিএল হন আনসোল্ড, এবার তার লক্ষ্য আবুধাবি T10 লিগ। এই লীগের ষষ্ঠ আসর ২৩ শে নভেম্বর শুরু হবে। প্রথম দিনে গ্ল্যাডিয়েটররা তাদের প্রথম খেলা টিম আবুধাবির বিপক্ষে খেলবে।

Leave a comment

Your email address will not be published.