ফের বিতর্কে সুরেশ রায়না, ধারাভাষ্যে অদ্ভুত মন্তব্যের জেরে আঘাত হানলেন তামিল মানুষদের 1

ভারতের প্রাক্তন ক্রিকেটার সুরেশ রায়না তার একটি বক্তব্য নিয়ে বিতর্কে জড়িয়ে থাকতে দেখা গেছে। তামিলনাড়ু প্রিমিয়ার লিগের উদ্বোধনী ম্যাচে মন্তব্য করে রায়না বলেছিলেন যে তিনি একজন ব্রাহ্মণ এবং এ কারণেই চেন্নাইয়ের সংস্কৃতি অবলম্বন করতে তাঁর খুব বেশি অসুবিধার মুখোমুখি হননি। রায়নার এই মন্তব্য ভক্তদের কাছে খুব একটা নেমে যায়নি এবং এটি নিয়ে সোশ্যাল মিডিয়ায় প্রচুর হট্টগোল রয়েছে। আপনাকে জানিয়ে দিন যে রায়না ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) চেন্নাই সুপার কিংস দলের হয়ে খেলেন এবং রায়নাকে সেখানকার লোকদের মধ্যে চিন্না থালা বলে ডাকেন।

আসলে সুরেশ রায়না তামিলনাড়ু প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচে ভাষ্য দলে যোগ দিয়েছিলেন। ম্যাচ চলাকালীন সহকর্মী প্রাক্তন ব্যাটসম্যানকে দক্ষিণ ভারতের সংস্কৃতিতে সামঞ্জস্য করার বিষয়ে প্রশ্ন করেছিলেন। যা সম্পর্কে রায়না বলেছিলেন, “আমি মনে করি আমিও ব্রাহ্মণ। আমি ২০০৪ সাল থেকে চেন্নাইতে খেলছি, আমি এখানে দলিল খেলোয়াড়কে পছন্দ করি। আমি অনিরুধ শ্রীকান্ত, বদ্রীনাথ, বালাভাই (লক্ষ্মীপতি বালাজি) এর সাথে খেলেছি। সিএসকে দলে আমাদের খুব সুশাসন রয়েছে এবং আমাদের নিজের অনুসন্ধানের লাইসেন্স রয়েছে। আমি এখানকার খপ্পর পছন্দ করি এবং নিজেকে সিএসকে-র একটি অংশ হিসাবে ভাগ্যবান মনে করি।” নিজেকে ব্রাহ্মণ বলার জন্য রায়না সমালোচকদের আক্রমণের শিকার হয়েছেন এবং তাঁর এই মন্তব্যের জন্য তাকে ক্ষমা চাইতে বলা হচ্ছে।

সুরেশ রায়না চেন্নাই সুপার কিংসের সাথে আইপিএল কেরিয়ার শুরু করেছিলেন এবং তিনি এখনও এই দলের একটি অংশ। ২০২১ এ আইপিএল-এ রায়নাকে সিএসকে-র হয়ে খেলতে দেখা গিয়েছিল এবং তিনি কিছু ভাল ইনিংস খেলেন। গত বছর ১৫ আগস্ট ধোনির অবসর গ্রহণের পরেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন রায়না। সংযুক্ত আরব আমিরশাহিতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৪তম আসরের বাকি ৩১ ম্যাচ খেলতে দেখা যাবে তাকে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *