গুরু গ্রেগের প্রশংসায় মাতোয়ারা সুরেশ রায়না, জানালেন, গ্রেগ চ্যাপেলের আগমণে ভাগ্যবান ভারতীয় ক্রিকেট 1

অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক গ্রেগ চ্যাপেল ২০০৫ থেকে ২০০৭ সাল পর্যন্ত ভারতীয় ক্রিকেট দলের কোচ হিসাবে দায়িত্ব পালন করেছিলেন। তাঁর আমলটি বিতর্কে পূর্ণ ছিল। চ্যাপেলের কোচ থাকাকালীন সৌরভ গাঙ্গুলিকে প্রথমে অধিনায়কত্ব হারাতে হয়েছিল এবং তারপরে তাকে দল থেকে বাদ দেওয়া হয়েছিল। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সুরেশ রায়না চ্যাপেলের প্রতি সম্পূর্ণ ভিন্ন দৃষ্টিভঙ্গি রাখে। সুরেশ রায়না চ্যাপেলের প্রশংসা করে বলেছিলেন যে তাঁর কোচিংয়ের অধীনে খেলার সুযোগ পেয়ে তিনি ভাগ্যবান।

Suresh Raina: 'Greg Chappell taught India how to chase and win ODIs' |  Cricket News | Zee News

২২ ইয়ার্নস পডকাস্টে গৌরব কাপুরের সাথে আলাপকালে সুরেশ রায়না বলেছিলেন, “আমি মনে করি গ্রেগ চ্যাপেল এবং রাহুল দ্রাবিড় খুব শৃঙ্খলাবদ্ধ ছিলেন। আমি এবং দলের আরও অনেক তরুণ সত্যই কঠোর পরিশ্রম করেছিল। তারা দলে অনেক তরুণ খেলোয়াড় রাখতে চেয়েছিল। আমরা ভাগ্যবান যে আমরা তাঁর মতো একজন কোচ পেয়েছি যেখানে তিনি জুনিয়র খেলোয়াড়দের সমর্থন করেছিলেন। তিনি ভারতকে এক নম্বর ফিল্ডিং সাইডে পরিণত করতে চেয়েছিলেন।”

Despite all the controversies, Greg Chappell taught India how to win: Suresh  Raina

লক্ষণীয় যে সুরেশ রায়না চ্যাপেলের কোচের অধীনে ভারতীয় দলে প্রবেশ করেছিলেন এবং এমএস ধোনির অধীনে ২০১১ বিশ্বকাপ জয়ের দলে ছিলেন তিনি। গত বছর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন রায়না। তবে তিনি আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলছেন। রায়না উত্তর প্রদেশের প্রাক্তন অধিনায়ক এবং প্রাক্তন ব্যাটসম্যান মহম্মদ কাইফের প্রশংসাও করেছেন। তিনি বলেছিলেন, “আমি আমার উত্তর প্রদেশের অধিনায়ক কাইফ ভাইয়ের কাছ থেকে রঞ্জি ট্রফির সময় অধিনায়কত্ব সম্পর্কে অনেক কিছু শিখেছি। গুজরাট লায়ন্সে আমার অনেক অভিজ্ঞ খেলোয়াড় ডোয়েন স্মিথ, ব্রেন্ডন ম্যাককালাম ছিল, তাই আমি তাদের কাছ থেকেও শিখেছি। আমি এমএস ধোনির কাছ থেকেও অনেক কিছু শিখেছি এবং সিএসকে-র জন্য কয়েকটি ম্যাচের অধিনায়ক ছিলাম। তিনি আমাকে অধিনায়ক হিসাবে খেলোয়াড়দের কীভাবে সমর্থন করবেন তা শিখিয়েছিলেন।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *