শুভমান গিলের ব্যবহারে চিন্তিত সুনীল গাভাস্কার করলেন তিরস্কার

ভারত আর ইংল্যান্ডের মধ্যে চলা চার ম্যাচের টেস্ট সিরিজে ভারতীয় ওপেনার শুভমান গিল বিশেষ কিছুই করতে পারেননি। গিল গত তিনটি টেস্টের ৫টি ইনিংসে মাত্র একটি হাফসেঞ্চুরি করেছেন। গিল এখনও পর্যন্ত টেস্ট ম্যাচে বিশেষ কিছুই কৃতিত্ব দেখাতে পারেননি যেমনটা তার কাছ থেকে আশা করা হচ্ছিল। গোলাপী বল টেস্টে ভারতের প্রথম ইনিংসে শুভমান গিলকে জোফ্রা আর্চার মাত্র ১১ রানে আউট করে দিয়েছিলেন। ভারতের প্রাক্তন কিংবদন্তী ব্যাটসম্যান সুনীল গাভাস্কার তার আউট হওয়ার ধরণ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্টে করেছিলেন অভিষেক

শুভমান গিলের ব্যবহারে চিন্তিত সুনীল গাভাস্কার করলেন তিরস্কার 1

শুভমান গিল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করেছিলেন। গিল এখনও পর্যন্ত ৫টি টেস্ট ম্যাচে ৩৫২ রান করেছেন। সুনীল গাভাস্কার বলেছেন, “শুভমান গিলের মধ্যে লম্বা শটসের সঙ্গে দীর্ঘ ইনিংস খেলার ক্ষমতা রয়েছে। কিন্তু এই ওপেনিং ব্যাটসম্যান নিয়মিত ভুল শট খেলে নিজের উইকেট হারাচ্ছেন। এই ব্যাটসম্যান যতটা ভালো অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বর্ডার-গাভাস্কার ট্রফিতে খেলেছিল, তেমনটা ইংল্যান্ডের বিরুদ্ধে একদমই খেলতে পারছে না”।

শুভমান গিলের ব্যবহারে চিন্তিত সুনীল গাভাস্কার করলেন তিরস্কার 2

গাভাস্কার আরও বলেন,
“যখন আপনি ভুল শট খেলেন তো আপনি দ্রুতই নিজের উইকেটও হারিয়ে ফেলেন। এমনটাই হচ্ছে এই খেলোয়াড়ের সঙ্গে। এই ব্যাটসম্যান সবে মাত্র ২১ বছর বয়সী আর তাকে এখনও অনেক কিছু শিখতে হবে। যদি আপনি দ্রুত উইকেট হারান তো কোথাও না কোথাও আপনার আত্মবিশ্বাসও শেষ হয়ে যায়। একজন ব্যাটসম্যানকে যথেষ্ট মেহনত করতে হয়। কিন্তু গিল জোফ্রা আর্চারকে যেভাবে নিজের উইকেট দিয়েছে তা একটা দায়িত্বজ্ঞানহীনের মতো শট ছিল। একজন জোরে বোলারের বিরুদ্ধে আপনাকে এই ধরণের শট খেলা থেকে বিরত থাকতে হবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *