সুনীল গাভাস্কারের বড় বয়ান, ফাইনালে প্লেয়িং ইলেভেন পরিবর্তন করবে ভারত 1

সাউদাম্পটনে বৃষ্টির কারণে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (ডব্লুটিসি) ফাইনালের শুরু দেরি হয়ে গেছে। টস এবং প্রথম দিনের প্রথম অধিবেশন এমনকি বৃষ্টির কারণে করা যায়নি। এই ম্যাচের আগে বৃহস্পতিবার টিম ইন্ডিয়া তার একাদশ ঘোষণা করেছিল। একই সঙ্গে নিউজিল্যান্ডের দল এখনও একাদশ ঘোষণা করেনি। এদিকে, প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সুনীল গাভাস্কার বলেছেন, টস হওয়ার আগে টিম ইন্ডিয়া খেলতে নামতে পারে পরিবর্তিত একাদশ। গাভাস্কার ফাইনাল ম্যাচের ভাষ্যটির জন্য সাউদাম্পটনে আছেন।

সুনীল গাভাস্কারের বড় বয়ান, ফাইনালে প্লেয়িং ইলেভেন পরিবর্তন করবে ভারত 2

গাভাস্কার বলেছিলেন যে টিম ইন্ডিয়া দুই স্পিনারদের মধ্যে একজনকে বেছে নিতে পারে এবং খেলায় ১১ জন অতিরিক্ত ব্যাটসম্যানকে অন্তর্ভুক্ত করতে পারে। রবীন্দ্র জাদেজা এবং আর অশ্বিন ফাইনালের জন্য শেষ এগারোর অন্তর্ভুক্ত রয়েছে। সুনীল গাভাস্কার বলেছিলেন, “ভারতীয় দল বৃহস্পতিবার প্লেয়িং একাদশ ঘোষণা করেছিল। টস চলাকালীন উভয় অধিনায়ক একে অপরকে টিমশিট না দেওয়া পর্যন্ত এটি চূড়ান্ত সিদ্ধান্ত বলে বিবেচিত হয় না। এমন পরিস্থিতিতে, আপনি শেষ মুহুর্তে একাদশ পরিবর্তন করতে পারবেন।”

সুনীল গাভাস্কারের বড় বয়ান, ফাইনালে প্লেয়িং ইলেভেন পরিবর্তন করবে ভারত 3

গাভাস্কার বলেছিলেন যে, “অধিনায়ক হিসাবে আমি প্লেয়িং ইলেভেনে কোনও স্পিনার বা অতিরিক্ত ব্যাটসম্যানকে অন্তর্ভুক্ত করতাম কিনা তা নিয়ে বিভ্রান্ত হয়ে পড়তাম, তখন আমি বিরোধী দলের একাদশকে দেখে টস করার আগে আমার কাগজে দল বদলে যেতাম। অতএব, টসের আগে যে কোনও সময় শেষ এগারোটি পরিবর্তন করা যেতে পারে। আমি মনে করি তারা সম্ভবত একাদশে কোনও ব্যাটসম্যানকে অন্তর্ভুক্ত করার কথা ভাববে।”

সুনীল গাভাস্কারের বড় বয়ান, ফাইনালে প্লেয়িং ইলেভেন পরিবর্তন করবে ভারত 4

সুনীল গাভাস্কার আরও বলেছিলেন, “যেহেতু এই শর্তগুলি নিউজিল্যান্ডের ফাস্ট বোলারদের জন্য উপযুক্ত তাই ঋষভ পন্থ ব্যাটিং অর্ডারে ছয় নম্বরে স্থান পরিবর্তন করতে এবং অতিরিক্ত ব্যাটসম্যান খেলতে পারেন। আবহাওয়ার উপর নির্ভর করে একজন স্পিনার বাদ পড়তে পারেন।” মহম্মদ সিরাজ, হনুমা বিহারী, উমেশ যাদব এবং ঋদ্ধিমান সাহা ডাব্লুটিসি ফাইনালের জন্য শেষ এগারোটিতে জায়গা পাননি। যদি কোনও স্পিনারকে দল থেকে বাদ দেওয়া হয়, তবে হনুমা বিহারী টিম ইন্ডিয়ার খেলতে যাওয়া একাদশের অংশ হতে পারেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *